mohamedan-sc-first-win-isl

ব্যুরো নিউজ ২৭ সেপ্টেম্বর: মহমেডান স্পোর্টিং ক্লাব অবশেষে আইএসএলে তাদের প্রথম জয় পেয়েছে। এই মৌসুমে কলকাতার জাতীয় তিনটি ক্লাব—মোহনবাগান সুপার জায়ান্ট, ইস্টবেঙ্গল এবং মহমেডান— আইএসএল খেলছে । মহমেডান, যারা আইলিগ জিতে আইএসএলে প্রবেশ করেছে, বৃহস্পতিবার চেন্নাইয়িন এফসির বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে জয়ী হয়।

চান্দু চ্যাম্পিয়ন: নভদীপ সিংয়ের অনুপ্রেরণা

১৩৩ বছরের ইতিহাসে আইএসএলে প্রথম জয়

ম্যাচের ৩৯ মিনিটে লালরেমসঙ্গা ফানাই একমাত্র গোলটি করে মহমেডানকে এগিয়ে নেন। ফানাই চেন্নাইয়িনের বক্সে বল পেয়ে তা সঠিকভাবে জালে প্রবেশ করান, যা মহমেডানের জন্য একটি ঐতিহাসিক মুহূর্ত। মিজোরামের এই তরুণ ফুটবলার ক্লাবের ১৩৩ বছরের ইতিহাসে আইএসএলে প্রথম জয় এনে দেন।প্রথমার্ধে গোল করে এগিয়ে যাওয়ার পর মহমেডান তাদের রক্ষণ শক্তিশালী রাখে। চেন্নাইয়ের দল বারবার আক্রমণে ওঠার চেষ্টা করলেও তাদের রক্ষণভাগ ছিল দৃঢ়। মোহনবাগানের প্রাক্তন ফুটবলার কিয়ান নাসিরির চেন্নাইয়িনে অভিষেক হয়, তবে তিনি দলের জন্য কোনো পরিবর্তন আনতে পারেননি। চেন্নাইয়িনের তরুণ গোলরক্ষক শমীক মিত্র বেশ কিছু গুরুত্বপূর্ণ গোল রক্ষা করেন, যা তাদের পরাজয়ের সংখ্যা কমাতে সাহায্য করে।মহমেডান এই জয়ের ফলে তিন ম্যাচে চার পয়েন্ট সংগ্রহ করেছে এবং পঞ্চম স্থানে রয়েছে।

পুজোর জন্য বিদ্যুতের বিশেষ ব্যবস্থা নিলেন বিদ্যুৎমন্ত্রী

এবারের আইএসএলে মহমেডান প্রথম দুটি ম্যাচ ঘরের মাঠে খেলেছিল, কিন্তু জয় পায়নি। প্রথম ম্যাচে নর্থইস্ট ইউনাইটেডের কাছে হেরেছিল এবং দ্বিতীয় ম্যাচে এফসি গোয়ার বিরুদ্ধে ড্র করেছিল। বৃহস্পতিবারের অ্যাওয়ে ম্যাচে জয় পেয়ে মহমেডান তাদের আইএসএলে প্রথম জয় পেল এবং এটি তাদের আত্মবিশ্বাসের জন্য একটি বড় পদক্ষেপ।এখন মহমেডান তাদের পরবর্তী ম্যাচের দিকে তাকিয়ে রয়েছে, যেখানে তারা আরও ভালো ফলাফল করার লক্ষ্য রাখবে। এভাবে তারা নিজেদের নাম ইতিহাসের পাতায় আরো একবার লেখার চেষ্টা করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর