green-tea-beauty-tips-festivals

ব্যুরো নিউজ, ২৬ সেপ্টেম্বর :পুজোর উৎসবে নিজেকে সজীব ও আকর্ষণীয় রাখতে আজকাল অনেকেই ওজন কমানোর জন্য গ্রিন টি পান শুরু করেছেন। সকালে ঘুম থেকে উঠে কিংবা অফিসের কাজের মাঝে বারবার গ্রিন টির কাপে চুমুক দিচ্ছেন। এর উপকারিতার কথা বললে, গ্রিন টি বিপাকহার বাড়াতে এবং হজমের সমস্যা দূর করতে কার্যকরী। তবে শুধু তা-ই নয়, এটি ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে আনারও অসাধারণ একটি উপায়।

পুজোর আগে ফিটনেস পেতে চান? তাহলে আপনার শরীরের বন্ধু করুন বজ্রাসনকে 

গ্রিন টির জাদু

গ্রিন টির মধ্যে থাকা অ্যান্টিঅক্সিডেন্টগুলি ফ্রি র‍্যাডিকেলগুলোর সঙ্গে লড়াই করে এবং ত্বককে ক্ষয়ের হাত থেকে রক্ষা করে। এটি বয়সের ছাপও কমায় এবং তেলতেলে ত্বক ও ব্রণের হাত থেকেও রেহাই দেয়। ত্বকের প্রদাহ কমাতেও গ্রিন টির জুড়ি নেই। ত্বকের যত্নে গ্রিন টির ব্যবহার করার বেশ কিছু টিপস এখানে দেওয়া হলো।

পুজোর আগে ঘর সাজান সুগন্ধী মোমবাতির মাধ্যমে

মুখ পরিষ্কার করার পর টোনার হিসেবে গ্রিন টি ব্যবহার করা অত্যন্ত কার্যকরী। এটি ত্বকের গভীরে গিয়ে ধুলো-ময়লা পরিষ্কার করে এবং তৈলাক্ত ভাবকে নিয়ন্ত্রণ করে। গ্রিন টি বানিয়ে স্প্রে বোতলে ভরে রাখুন এবং মুখ পরিষ্কার করার পর ত্বকে স্প্রে করুন।

পুজোর আগে ফিটনেস পেতে চান? তাহলে আপনার শরীরের বন্ধু করুন বজ্রাসনকে 

গ্রিন টির তৈরি এক্সফোলিয়েটর ত্বক থেকে মৃত কোষ দূর করতে সাহায্য করে। কয়েকটি গ্রিন টির পাতা অল্প জলে ভিজিয়ে রেখে যে মিশ্রণ তৈরি করবেন, সেটি যে কোনও ফেসওয়াশের সঙ্গে মিশিয়ে ত্বকে ২ মিনিট স্ক্রাব করুন। এরপর মুখ ধুয়ে নিলে পাবেন উজ্জ্বল ত্বক।ত্বক পরিষ্কার করতে এবং জেল্লা বাড়াতে দুই টেবিল চামচ গ্রিন টির লিকার, মধু এবং টক দই মিশিয়ে মুখে মাখুন। ১৫ মিনিট রেখে মুখ ধুয়ে ফেলুন। এই ফেসপ্যাক ত্বকের যাবতীয় সমস্যা সমাধানে কার্যকরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর