nadia-durgapuja Calcutta High Court

ব্যুরো নিউজ, ২৬ সেপ্টেম্বর :নদিয়ার কামালপুরে দুর্গাপুজোর প্রস্তুতি বর্তমানে বিপাকে পড়েছে। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসনিক বৈঠকের পরই পুলিশ এ বিষয়ে সতর্ক হয়ে ওঠে। মানুষজনের সুরক্ষা নিশ্চিত করতে এবং কোনও সমস্যা এড়াতে পুলিশ রানাঘাটের পুজো কমিটিকে কাজ বন্ধ রাখার নির্দেশ দেয়। এর ফলে পুজো উদ্যোক্তাদের মধ্যে উৎকণ্ঠা বাড়তে থাকে, বিশেষ করে যখন শেষ মুহূর্তে এমন সিদ্ধান্ত নেওয়া হয়।

ভারত-বাংলাদেশ টি-২০ সিরিজে,নতুন কিপারের সম্ভাবনা!

পুজোর ভবিষ্যৎ কী ?

বিচার শুরু হোক বাড়ি থেকে এ কেমন বার্তা দিলেন অভিনেত্রী দেবলীনা

এখন এই পুজো নিয়ে মামলা আদালতে উঠেছে। হাইকোর্ট জানিয়েছে, তারা জেলাশাসকের সিদ্ধান্ত জানতে চায়। উদ্যোক্তাদের দাবি, তাদের তৈরি ১১২ ফুটের দুর্গা প্রতিমা গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে নাম তুলবে। তারা আশাবাদী যে এটি আগের দেশপ্রিয় পার্কের ৮০ ফুটের দুর্গা ও অসমের ১০০ ফুটের দুর্গাকে ছাপিয়ে যাবে। তবে পুলিশ এবং প্রশাসনের পক্ষ থেকে পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়েছে।

বলিউড অভিনেতা সঞ্জীব কুমার ফ্ল্যাট ভাড়া নিয়েছিলেন এগুলো খাওয়ার জন্য

বিশেষ করে, অতিরিক্ত ভিড়ে পদপিষ্ট হওয়ার মতো ঘটনার আশঙ্কা উড়িয়ে দেওয়া হচ্ছে না। পূর্ববর্তী বছরগুলোতে বড় প্রতিমা দেখার জন্য জনস্রোতের কারণে নিরাপত্তা সমস্যা দেখা দিয়েছে, যেমন ২০১৫ সালে দেশপ্রিয় পার্কের দুর্গাপুজোতে এবং ২০১৭ সালে অসমের গুয়াহাটির পুজোয়।

হাজি নুরুল ইসলামের মৃত্যুর পর বসিরহাটের রাজনীতিতে নতুন মোড়

কামালপুরের পুজো স্থানটি কৃষিজমির মধ্যে অবস্থিত, এবং সেখানে চার বিঘা জমিতে মণ্ডপ নির্মাণ করা হচ্ছে। কিন্তু কাজ বন্ধের নির্দেশের পর পুলিশ পিকেট বসিয়েছে সেখানে। এখন দেখার বিষয়, শেষ পর্যন্ত পুজোর ভবিষ্যৎ কী হয়। জেলা শাসক ও কলকাতা হাইকোর্টের সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছে পুরো এলাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর