kar-medical-college-protest-puja-funding-rejection

ব্যুরো নিউজ ২৬ সেপ্টেম্বর: আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসক-পড়ুয়াকে ধর্ষণ ও খুনের ঘটনায় সারা দেশে চলছে প্রতিবাদ। এর প্রেক্ষিতে দুর্গাপুজোর সরকারি অনুদান গ্রহণে নিষেধাজ্ঞা জারি করেছে একাধিক পুজো কমিটি। নিহত তরুণীর বাড়ির পাশের একটি পুজো কমিটিও একই পথে হাঁটার সিদ্ধান্ত নিয়েছে।

মুম্বইয়ে ভারী বৃষ্টি জেরে পথ চলাচল কঠিন হয়ে পড়েছে

পুজো সাধারণভাবে পালন করা হবে জানালেন পুজো কমিটি

মঙ্গলবার স্থানীয় থানায় গিয়ে চিঠি দিয়ে জানানো হয়েছে যে, এ বছর তারা সরকারি অনুদান নেবেন না। পুজো উদযাপন করলেও এই বছরে কোনো ধরনের জাঁকজমক বা উৎসব পালন করা হবে না। পুজো কমিটির সম্পাদক মানিক ঘোষ বলেন, ‘‘প্রতি বছর নবমীতে খাওয়াদাওয়া ও বিসর্জন ধুমধাম করে হয়, কিন্তু এ বছর এসব কিছুই হবে না।’’উল্লেখ্য, গত জুলাই মাসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পুজোর সরকারি অনুদান ৭০ হাজার থেকে বাড়িয়ে ৮৫ হাজার করার ঘোষণা করেছিলেন। কিন্তু আর জি কর-কাণ্ডের পর বেশ কিছু পুজো কমিটি এই অনুদান প্রত্যাখ্যানের কথা জানিয়েছে।

জম্মু ও কাশ্মীরে দ্বিতীয় দফা বিধানসভা নির্বাচনে ৫০ শতাংশের বেশি ভোট

পুজো কমিটির সদস্যরা জানান, প্রতিবাদ জানিয়ে এবারের পুজোকে সাধারণভাবে পালন করা হবে। এলাকার বাসিন্দা তমোজিৎ ভদ্র বলেছেন, ‘‘পাশের পাড়ার মেয়ে এই ভাবে খুন হয়েছেন, তাই আমরা উৎসবে কীভাবে থাকতে পারি? বিচার চেয়ে আন্দোলন আর উৎসব একসঙ্গে চলতে পারে না।’’হুগলি ও পূর্ব বর্ধমান জেলার আরও কিছু পুজো কমিটিও অনুদান গ্রহণে আপত্তি জানিয়েছে। সম্প্রতি দুর্গাপুরের একটি পুজো কমিটিও এই সিদ্ধান্ত নিয়েছে। কলকাতার নেতাজিনগর এবং বেহালার একাধিক পুজো কমিটি একইভাবে অনুদান প্রত্যাখ্যান করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর