Weather Update Today

ব্যুরো নিউজ, ২৬ সেপ্টেম্বর :বুধবার রাত থেকে শুরু হওয়া বৃষ্টির জেরে কলকাতা যেন ভাসছে। শহর জুড়ে জল জমে গেছে এবং আশেপাশের জেলা গুলিতেও একই অবস্থা। চাষে ব্যাপক ক্ষতির আশঙ্কা দেখা দিয়েছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আজ উত্তরবঙ্গে অতি বর্ষণের সম্ভাবনা রয়েছে, আর দক্ষিণবঙ্গের কিছু জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের হতে পারে।

বর্ষার বিদায়ে দুর্যোগের ছায়া

দক্ষিণবঙ্গেও ভারী বৃষ্টি

সকাল থেকে একনাগাড়ে বৃষ্টি চলতে থাকায় কলকাতার তাপমাত্রা অনেকটা কমেছে। আজ সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৯ ডিগ্রি সেলসিয়াস, যখন গতকাল সর্বোচ্চ ছিল ২৮.১ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৯২ থেকে ৯৪ শতাংশ। আজকের দিনবাজে বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আগামীকালও আকাশ আংশিক মেঘলা থাকবে, এবং বিক্ষিপ্তভাবে দু-এক পশলা বৃষ্টি হতে পারে।

ইউক্রেন-রাশিয়া সংঘাতে পুতিনের পারমাণবিক হুঁশিয়ারি

দক্ষিণবঙ্গে কলকাতা সহ পশ্চিমের কিছু জেলায়ও ভারী বৃষ্টির আশঙ্কা। তবে শুক্রবার থেকে আবহাওয়ার কিছুটা উন্নতি হওয়ার সম্ভাবনা রয়েছে। লাগাতার এই বৃষ্টির ফলে উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় ধস নামার সম্ভাবনা বাড়ছে এবং নদীর জলস্তর বিপদসীমার ওপরে উঠতে পারে। এর ফলে নিচু অঞ্চলে প্লাবনের আশঙ্কা দেখা দিয়েছে। নিরাপদ স্থানে থাকার পরামর্শ দিয়েছে আবহাওয়া দফতর।

আবহাওয়া দফতরের তথ্য অনুযায়ী, বঙ্গোপসাগরের উপরে তৈরি নিম্নচাপ এখন ঘূর্ণাবর্তে পরিণত হয়েছে। দক্ষিণ ছত্তীসগঢ়ের উপর একটি ঘূর্ণাবর্তের উপস্থিতি এবং উত্তর কঙ্কন থেকে দক্ষিণ বাংলাদেশ পর্যন্ত একটি অক্ষরেখা স্থাপিত হয়েছে, যা গাঙ্গেয় পশ্চিমবঙ্গের ওপর দিয়ে গিয়েছে।

আনাজের দাম আকাশ ছোঁওয়া, উৎসবের আগে মধ্যবিত্তের মাথায় হাত 

এই ঘূর্ণাবর্তের কারণে উত্তরবঙ্গের জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। দার্জিলিং, কালিম্পংসহ পার্বত্য অঞ্চলেও ভারী বর্ষণের আশঙ্কা রয়েছে। শুক্রবার পর্যন্ত উত্তরবঙ্গের বেশ কিছু এলাকায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর