tet-pass-candidates-protest-new-recruitment

ব্যুরো নিউজ,২৬ সেপ্টেম্বর:২০২২ সালের প্রাথমিকের টেট পরীক্ষায় সফল হয়ে পাশ করা চাকরিপ্রার্থীরা এখন বেশ উদ্বেগে আছেন। ২০২২ সালের ১১ ডিসেম্বর হওয়া টেট পরীক্ষার ফলাফল ২০২৩ সালের ১০ ফেব্রুয়ারিতে ঘোষণা করা হলেও, তারপর থেকে নতুন নিয়োগের বিজ্ঞপ্তি এখনও প্রকাশ হয়নি। অবিলম্বে ৫০ হাজার শূন্য পদ পূরণের দাবি নিয়ে মঙ্গলবার শিয়ালদহ থেকে ধর্মতলা পর্যন্ত একটি মিছিল করে চাকরিপ্রার্থীরা।

ভিটামিন ডি: স্বাস্থ্য বজায় রাখতে আপনার প্রয়োজনীয় পুষ্টি

৫০ হাজার শূন্য পদে নিয়োগ করা হবে

মিছিলকারীরা তাদের ক্ষোভ প্রকাশ করে জানাচ্ছেন, প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি তাদের আশ্বাস দিয়েছিলেন যে, “কোনও বাধা না থাকলে ৫০ হাজার শূন্য পদে নিয়োগ করা হবে।” এক চাকরিপ্রার্থী মোহিত করাতি জানান, “আমাদের নিয়োগ নিয়ে আদালতে মামলা চলছে না। তাহলে কেন বিজ্ঞপ্তি আসছে না?” প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল এই বিষয়ে বলেন, “পর্ষদ নিজে থেকে নিয়োগ করতে পারে না। সরকার শূন্য পদের সংখ্যা জানালে তবেই নতুন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।” তিনি আরও উল্লেখ করেন, “আগের নিয়োগ প্রক্রিয়া আইনি জটে আটকে আছে। সেই প্রক্রিয়া শেষ না হলে নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করা সম্ভব নয়।”মিছিলটি বৃষ্টির মধ্যে পড়লেও চাকরিপ্রার্থীরা বৃষ্টি মাথায় করে ধর্মতলা পর্যন্ত পৌঁছান। সেখানে কিছু চাকরিপ্রার্থী রাস্তায় বসে বিক্ষোভ দেখান। তারা জানান, শিক্ষামন্ত্রীর সঙ্গে দেখা করার জন্য তারা বহুবার চিঠি লিখেছেন, কিন্তু সেখান থেকে কোনো সদুত্তর তারা পাননি। মুখ্যসচিবের কাছে ইমেল করেও কোন প্রকার সাড়া মেলেনি।

আনাজের দাম আকাশ ছোঁওয়া, উৎসবের আগে মধ্যবিত্তের মাথায় হাত 

মোহিত আরও জানান, ‘পুলিশ জানায়, তাদের লেখা চিঠিটি মুখ্যমন্ত্রীর কাছে পৌঁছে দেওয়া হবে।’  চাকরিপ্রার্থীদের মধ্যে অসন্তোষ বৃদ্ধি পাচ্ছে। তাদের দাবি, সরকার যেন দ্রুত ৫০ হাজার শূন্য পদে নিয়োগের প্রক্রিয়া শুরু করে, যাতে তারা তাদের চাকরির সুযোগ পেতে পারেন।বর্তমান পরিস্থিতিতে চাকরিপ্রার্থীরা তাদের আন্দোলন অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছেন, যতক্ষণ না পর্যন্ত তাদের দাবি পূরণ হচ্ছে। এই আন্দোলন শুধু তাদের স্বার্থই নয়, বরং ভবিষ্যৎ প্রজন্মের জন্যও একটি শিক্ষামূলক দৃষ্টান্ত স্থাপন করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর