monsoon-departure-bangla

ব্যুরো নিউজ ২৬ সেপ্টেম্বর : বাঙালির পুজোর আনন্দ এবার বৃষ্টির কারণে মাটি হতে চলেছে। নিম্নচাপ ও ঘূর্ণাবর্তের প্রভাবে বাংলার আকাশে ফিরছে দুর্যোগের মেঘ। বুধবারের পর বৃহস্পতিবার সকাল থেকেই শুরু হয়েছে প্রবল বৃষ্টি। আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, বঙ্গোপসাগরের নিম্নচাপের শক্তি কমে গিয়েছে, তবে দক্ষিণ ছত্তিশগড়ে তৈরি হয়েছে একটি সক্রিয় ঘূর্ণাবর্ত।

ইউক্রেন-রাশিয়া সংঘাতে পুতিনের পারমাণবিক হুঁশিয়ারি

আবহাওয়া অফিসের সতর্কতা

এতে একটি অক্ষরেখা রয়েছে উত্তর কঙ্কন থেকে দক্ষিণ বাংলাদেশ পর্যন্ত, যা এই ঘূর্ণাবর্তের ওপর দিয়ে গিয়েছে। এর ফলে দক্ষিণবঙ্গে আজ ভারী বৃষ্টির সতর্কতা জারি হয়েছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাগুলিতে। পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়াও পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদে বৃষ্টির সতর্কতা রয়েছে।উত্তরবঙ্গের দার্জিলিং সহ অন্যান্য এলাকা কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার এবং উত্তর দিনাজপুরে ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। দক্ষিণ দিনাজপুর ও মালদা জেলাতেও ভারী বৃষ্টির আশঙ্কা করা হচ্ছে।বৃহস্পতিবারের পর শুক্রবারেও কালিম্পং এবং আলিপুরদুয়ার জেলায় অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, কালিম্পং ও কোচবিহারেও ভারী বৃষ্টির পূর্বাভাস। উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় ধস নামার সম্ভাবনা রয়েছে। এই অঞ্চলের সব জেলাতেই বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে ঝড়ো বাতাস বইবে।

http://vegetable-prices-festival-season

হাওয়া অফিস সতর্ক করে জানিয়েছে, নদীর জলস্তর অনেকটা বাড়তে পারে এবং কিছু জায়গায় তা বিপদসীমার ওপরে উঠে যেতে পারে। নিচু এলাকায় প্লাবনের আশঙ্কা রয়েছে। বজ্রপাতের সম্ভাবনা থাকায় নিরাপদ স্থানে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।দেশের বিভিন্ন অঞ্চলে বর্ষা বিদায় নেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। গতকাল রাজস্থান এবং গুজরাটের কিছু এলাকায় মৌসুমী বায়ু বিদায় নিয়েছে। নির্ধারিত সময়ের ছয় দিন পরে এই বিদায় পর্ব শুরু হলো।এখন অপেক্ষা পুজোর আনন্দের, কিন্তু প্রকৃতির এই বিপর্যয়ে সবাইকে সাবধান থাকতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর