festive-scented-candles-decor

ব্যুরো নিউজ, ২৫ সেপ্টেম্বর :পুজোর সময়ে ঘরে সাজনোর কিছুটা ভিন্নতা আনার জন্য আমরা সকলেই। এই সময় প্রাকৃতিক সুগন্ধযুক্ত মোমবাতি আপনার ঘরের সৌন্দর্য ও সুবাস দুই-ই বৃদ্ধি করতে পারে। সুগন্ধি জার ক্যান্ডেলগুলি শুধুমাত্র ঘর সাজানোর উপকরণ হিসেবেই নয়, বরং মানসিক চাপ কমাতেও সহায়ক। বিভিন্ন সুবাসের মধ্যে রয়েছে ল্যাভেন্ডার, বেলীফুল, লেমন গ্রাস, চন্দন, জুঁই ও গোলাপ।

বঙ্গোপসাগরে নিম্নচাপ, বৃষ্টির দাপট শুরু দক্ষিণবঙ্গে

জানেন এর উপকারিতা

ইস্টবেঙ্গলের কোচের সামনে চ্যালেঞ্জ ও সমর্থকদের হতাশা

প্রতিটি সুবাসের বিশেষ গুণ রয়েছে। উদাহরণস্বরূপ, লেমনগ্রাস অয়েল ব্যবহার করে তৈরি মোমবাতি মানসিক চাপ ও উদ্বেগ কমাতে সহায়তা করে, পাশাপাশি রক্তচাপ নিয়ন্ত্রণে রাখে। অন্যদিকে, ল্যাভেন্ডারের সুবাস মেডিটেশনের জন্য বেশ জনপ্রিয়। এটি মনোযোগ বৃদ্ধি, গভীর ঘুম নিশ্চিত করা এবং অবসাদের লক্ষণ কমাতেও কার্যকর।

বন্দে ভারত ট্রেনে এষা দেওলের নতুন অভিজ্ঞতা

চন্দনগন্ধী মোমবাতি আপনার মনের শান্তি বজায় রাখতে সাহায্য করে। জুঁই ফুলের সুবাস যুক্ত মোমবাতি ইতিবাচকতা ও জীবনীশক্তি বাড়াতে সাহায্য করে, যা আপনার শরীর ও মন উভয়ের ক্লান্তি দূর করে। এছাড়া, এটি প্রিয়জনের সঙ্গে রোমান্টিক সন্ধ্যার জন্যও আদর্শ।

ধনেপাতার রস খেলে কী হয়? জানেন কি

আপনি চাইলে সুগন্ধী মোমবাতি দোকান থেকে কিনতে পারেন, বা অনলাইনেও সহজেই পেতে পারেন। ঘরে তৈরি করাও খুব কঠিন নয়, কিন্তু কিনতে হলে অবশ্যই বিশ্বাসযোগ্য এবং পরিচিত জায়গা থেকে কেনার চেষ্টা করুন। কারণ, খারাপ মানের মোম বা কৃত্রিম গন্ধে উপকারের চেয়ে ক্ষতির সম্ভাবনা বেশি। উচ্চ মানের মোমবাতি সাধারণত ভাল মোম ও এসেন্সিয়াল অয়েল মিশিয়ে তৈরি করা হয়। দাম একটু বেশি হলেও, গুণমানের দিকে খেয়াল রাখা খুব জরুরি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর