Weather Update North Bengal

ব্যুরো নিউজ, ২৫ সেপ্টেম্বর :বঙ্গোপসাগরের উপর একটি নিম্নচাপ তৈরি হয়েছে, যার প্রভাবে চলতি সপ্তাহ জুড়ে আবারও বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলায়। বুধবার সকাল থেকেই কলকাতা সহ দক্ষিণের বিভিন্ন স্থানে বৃষ্টি শুরু হয়েছে এবং বৃহস্পতিবার পর্যন্ত এই বৃষ্টি অব্যাহত থাকবে। কিছু জেলায় ভারী বৃষ্টির সতর্কতাও জারি করা হয়েছে।

বন্দে ভারত ট্রেনে এষা দেওলের নতুন অভিজ্ঞতা

কত দিন চলবে বৃষ্টি?

কলকাতার আকাশও থাকবে মেঘলা। বুধবার সকালে আকাশ মেঘলা থাকায় তাপমাত্রা কিছুটা কমেছে, সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ ৩০.৯ ডিগ্রি সেলসিয়াস হবে, যা স্বাভাবিকের তুলনায় কিছুটা পরিবর্তন হয়েছে।

বহরাইচে নতুন আতঙ্ক, নেকড়ের পাশাপাশি এবার চিতাবাঘের উপস্থিতি

আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, এই বৃষ্টির কারণ হলো মধ্য বঙ্গোপসাগরের উপরে থাকা একটি ঘূর্ণাবর্ত। সমুদ্রপৃষ্ঠ থেকে ৭.৬ কিলোমিটার উচ্চতায় অবস্থান করছে এই ঘূর্ণাবর্ত, যা পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর এবং সংলগ্ন উত্তর অন্ধ্রপ্রদেশ ও দক্ষিণ ওড়িশার উপকূলে নিম্নচাপ তৈরি করেছে। এই নিম্নচাপের প্রভাবে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বিভিন্ন জেলায় বৃষ্টির আশঙ্কা রয়েছে।

বুধবার দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণ ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান এবং বীরভূম জেলায় বৃহস্পতিবারও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

নতুন i phone 16: পূজার আনন্দে টেকনোলজির নতুন ছোঁয়া!

উত্তরবঙ্গেও বুধ থেকে শুক্রবার পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দার্জিলিং, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে বুধবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেখানে ভারী থেকে অতি ভারী বৃষ্টির (৭ থেকে ২০ সেন্টিমিটার) সতর্কতা রয়েছে, যার ফলে তাপমাত্রা কিছুটা কমে যাবে।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর