the RG Kar corruption case and court proceedings

ব্যুরো নিউজ,২৪ সেপ্টেম্বর:আর্থিক দুর্নীতি মামলায় আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষসহ চারজনের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। আগামী ৭ অক্টোবর পর্যন্ত তারা জেলে থাকবেন। সোমবার আলিপুরের সিবিআই বিশেষ আদালতে এই চারজনের শুনানি হয়। বিচারক সুজিতকুমার ঝা তাদের জেল হেফাজতের নির্দেশ দেন।

‘লাপাতা লেডিস’ অস্কারের দৌড়ে,আমির খানের প্রযোজিত ছবি

আগামী শুনানি কবে?

সিবিআই আদালতে জানায়, অভিযুক্তদের মধ্যে অনেকেই ‘অত্যন্ত প্রভাবশালী’ এবং তারা অন্যান্য সাক্ষীদের প্রভাবিত করতে পারেন। সিবিআইয়ের এই যুক্তি শুনে বিচারক তাদের ৭ অক্টোবর পর্যন্ত বিচার বিভাগীয় হেফাজতে রাখার সিদ্ধান্ত নেন। সন্দীপ ঘোষ ছাড়াও জেল হেফাজতে নেওয়া হয়েছে সুমন হাজরা, বিপ্লব সিংহ এবং সন্দীপের নিরাপত্তারক্ষী আফসর আলিকে।সিবিআই আরও দাবি করেছে, অভিযুক্তদের কাছ থেকে ১৮টি ডিজিটাল ডিভাইস—যেমন মোবাইল, ল্যাপটপ, হার্ড ডিস্ক ও মেমরি কার্ড—পাওয়া গেছে। এসব ডিভাইসের ‘ক্লোনিং’ করা হয়েছে এবং সিবিআই সেগুলি পরীক্ষা করছে। এই ডিভাইসে থাকা নথি থেকে তদন্তে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়ার আশা করা হচ্ছে।

সংগ্রামের কাহিনী থেকে সফলতার শিখরে ভারতী সিং

সন্দীপ ঘোষকে গত ১৯ অগস্ট গ্রেফতার করা হয়েছিল আরজি করের আর্থিক দুর্নীতি মামলায়। একই সঙ্গে গ্রেফতার হন আফসর, বিপ্লব এবং সুমন। অভিযোগ রয়েছে, সন্দীপ তিনজনকে বেআইনিভাবে হাসপাতালের নানা সুবিধা পাইয়ে দিয়েছিলেন। এই মামলার পাশাপাশি গত ১৪ সেপ্টেম্বর চিকিৎসককে ধর্ষণ ও খুনের মামলায়ও গ্রেফতার হন তিনি।বিপ্লবের আইনজীবী ইতিমধ্যেই জামিনের আবেদন করেছেন। আগামী ৩০ সেপ্টেম্বর সেই মামলার শুনানি অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর