virat-kohli-returns-test-cricket-records

ব্যুরো নিউজ, ২৪ সেপ্টেম্বর :দীর্ঘ অপেক্ষার পর টেস্ট ক্রিকেটে ফিরে এসেছেন বিরাট কোহলি। বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকায় টেস্ট খেলার পর, ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে তিনি ছিলেন না। বাংলাদেশ দলের বিরুদ্ধে তার প্রত্যাবর্তন কিছুটা হতাশাজনক বলাই যায়। চেন্নাইয়ে ভারতীয় দলের অনুশীলন শিবির হলেও, নেট প্র্যাকটিস এবং ম্যাচের মধ্যে যে বিশাল ফারাক রয়েছে, তা অস্বীকার করার উপায় নেই।

শ্রেয়স আইয়ারের দুশ্চিন্তা: টেস্ট দলে প্রবেশের পথ রুদ্ধ

রেকর্ড গড়তে  বিরাট

বাংলাদেশের বিরুদ্ধে প্রথম ইনিংসে কোহলি হতাশ করেছেন, এবং দ্বিতীয় ইনিংসে বড় রান আসার সম্ভাবনা ছিল। কিন্তু ভুল বোঝাবুঝির কারণে ডিআরএস নিতে না পারার ফলে সে সম্ভাবনা ভেঙে যায়। তবে কানপুর টেস্টে বিরাট কোহলি নতুন এক রেকর্ড গড়তে সক্ষম হতে পারেন। ২৭ সেপ্টেম্বর কানপুরে শুরু হতে চলা ভারত-বাংলাদেশ দ্বিতীয় টেস্টে ৩৫ রান করলেই আন্তর্জাতিক ক্রিকেটে তার মোট রান ২৭ হাজার পূর্ণ হবে।

এমপক্সের নতুন ক্লে়ড ১বি; ভারতে প্রথম সংক্রমণ

এই রেকর্ডটি দ্রুততম সময়ের মধ্যে অর্জিত হবে, এবং বর্তমান রেকর্ডটি মাস্টারব্লাস্টার সচিন তেন্ডুলকরের দখলে রয়েছে। সচিন ২৭ হাজার রানে পৌঁছাতে ৬২৩ ইনিংস খেলেছিলেন, যেখানে বিরাট কোহলি এখন পর্যন্ত ৫৯৩ ইনিংস খেলেছেন। তাই বিরাটের জন্য এটি অর্জন করা সম্ভব হবে বলেই আশা করা যাচ্ছে।

এই সিরিজে কোহলির টেস্ট ক্রিকেটে ৯ হাজার রানের মাইলফলক ছোঁয়ার প্রত্যাশা ছিল। প্রথম টেস্টে বড় রান না পাওয়ায় এই মাইলফলক নিয়ে কিছু অনিশ্চয়তা রয়েছে। তবে কানপুরে দুই ইনিংসে মাত্র ১২৯ রান করতে পারলে তিনি টেস্টের ৯ হাজার রানের ক্লাবে যোগ দেবেন। কোহলির কাছে এ মুহূর্তে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো তাঁর ফিরে আসা এবং নতুন রেকর্ড গড়ার সুযোগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর