railway-safety-issue-jalpaiguri-derailment

ব্যুরো নিউজ, ২৪ সেপ্টেম্বর :জলপাইগুড়ি ময়নাগুড়ি রেল স্টেশনের কাছে মঙ্গলবার একটি মালগাড়ি লাইনচ্যুত হওয়ার ঘটনায় আবারও রেলের নিরাপত্তা ব্যবস্থা প্রশ্নের মুখে পড়েছে। জানা গেছে, অসম থেকে নিউ জলপাইগুড়ির দিকে যাচ্ছিল মালগাড়িটি। স্টেশনে ঢোকার মুখে কিছু বগি ছিটকে পড়ে এবং এর ফলে ক্ষতিগ্রস্ত হয় রেলের বৈদ্যুতিক খুঁটি।

আরজি কর কাণ্ডের পর স্বাস্থ্যক্ষেত্রে নিরাপত্তা বাড়াতে নবান্নের নতুন উদ্যোগ

নিরাপত্তার প্রশ্নের মুখে রেলে

পোষা কুকুর আক্রান্ত হতে পারে পার্ভো ভাইরাস? সচেতনতা জরুরি!

এ ঘটনায় ট্রেন চলাচল ব্যাহত হয়ে পড়ে এবং রেলের উচ্চপদস্থ আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছান। দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে হাইড্রা মেশিন ও জেসিবি ব্যবহার করা হয়। তবে, দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে শুরু হয়েছে রেল কর্তৃপক্ষের তরফে।

মাঝ আকাশে বিপজ্জনক পরিস্থিতি সম্মুখীন হন পাইলট, জরুরি অবস্থা কলকাতা বিমানবন্দরে

মালগাড়ির ২০টি কামরা কিছুদিন আগেই উত্তর প্রদেশের মথুরায় ছিটকে যাওয়ার ঘটনা ঘটেছিল, যা আরও বড় ক্ষতির সম্ভাবনা তৈরি করেছিল। রেল আধিকারিকদের বক্তব্য, যদি এটি একটি সাধারণ যাত্রীবাহী ট্রেন হত, তাহলে পরিস্থিতি আরও বিপজ্জনক হতে পারত। গত মাসে মালদহের হরিশচন্দ্রপুর-২ ব্লকের কুমেদপুরের কাছে এনজিপি থেকে কাটিহার যাওয়ার পথে আরেকটি মালগাড়ি লাইনচ্যুত হয়, যার ফলে পাঁচটি বগি রেললাইনে পড়ে যায়। জলপাইগুড়ি এবং রানিনগরসহ বিভিন্ন স্টেশনে উত্তরবঙ্গ কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস ট্রেন দাঁড়িয়ে ছিল, ফলে যাত্রীদের দুর্ভোগ বেড়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর