tragedy-lightning-strike-chhattisgarh

ব্যুরো নিউজ, ২৪ সেপ্টেম্বর :দুর্যোগপূর্ণ আবহাওয়া এবং বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির ফলে ছত্তীসগঢ়ের রাজনন্দগাঁওয়ে একটি মর্মান্তিক ঘটনা ঘটেছে। সোমবার বিকালে বজ্রাঘাতে ৬ জন শিশু-সহ ৮ জনের মৃত্যু হয়। জেলা প্রশাসক সঞ্জয় আগরওয়াল সংবাদসংস্থা এএনআইকে জানিয়েছেন, প্রবল বৃষ্টির সঙ্গে বজ্রপাত ঘটছিল জোড়াতারাই গ্রামে। স্কুল থেকে ফিরছিল ৬ জন পড়ুয়া এবং ভারী বৃষ্টির কারণে আরও কয়েকজন গাছের নিচে আশ্রয় নিয়েছিল। এই অবস্থায় হঠাৎ করে সজোরে বজ্রপাত হলে ঘটনাস্থলে ৮ জনের মৃত্যু ঘটে।

আরজি কর কাণ্ড:কাকু কি ফেঁসে গিয়ে সব অস্বীকার করছেন?

ছত্তীসগঢ়ে প্রাণহানি

হাসপাতালগুলোর নিরাপত্তা ব্যবস্থায় নতুন উদ্যোগ

এ ঘটনায় আহত হয়েছেন আরও কয়েকজন, যাদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রী বিষ্ণুদেও সাই জানিয়েছেন, পরিস্থিতির ওপর নজর রাখা হচ্ছে এবং রাজ্য সরকার দ্রুততার সঙ্গে পদক্ষেপ নিয়েছে। নিহতদের পরিবারকে ৪ লক্ষ টাকা করে আর্থিক সহায়তা দেওয়ার ঘোষণা করা হয়েছে।

বন্যার ফলে কৃষকদের দুর্দশা কারনে আকাশছোঁয়া হচ্ছে শাকসবজির দাম

এটি প্রথমবার নয়, চলতি মাসের শুরুতে মোহতরায়ও একই ধরনের একটি দুর্ঘটনা ঘটেছিল, যেখানে সাতজন কৃষক মাঠ থেকে কাজ করে ফিরছিলেন, তখন বজ্রাঘাতে তাদের মৃত্যু হয়। এই ধরনের ঘটনা একদিকে যেমন মানুষকে আতঙ্কিত করছে, তেমনি দেশের বিভিন্ন প্রান্তে বজ্রপাতের কারণে মৃত্যু ও ক্ষতির ঘটনা বাড়ছে।

সরকারি উদ্যোগ এবং সচেতনতার মাধ্যমে এমন দুর্ঘটনা কমানোর চেষ্টা করা উচিত। মানুষকে সচেতন থাকতে হবে, বিশেষ করে বর্ষার সময়ে। সঠিক তথ্য এবং প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন। আশা করা যায়, সরকার এবং স্থানীয় প্রশাসন দ্রুত এই বিষয়ে কার্যকরী পদক্ষেপ নেবে এবং ভবিষ্যতে এ ধরনের মর্মান্তিক ঘটনা এড়াতে সক্ষম হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর