effective-ways-to-remove-dandruff

ব্যুরো নিউজ, ২৩ সেপ্টেম্বর :জীবনের শান্তি নষ্ট করতে খুশকি যথেষ্ট। শীতের সময় মাথাচাড়া দিয়ে উঠলেও, খুশকি বর্ষার সময়ও মাথার ত্বকে বিরাজ করে। এর ফলে মাথার ত্বকে অস্বস্তি অনুভব হয় এবং কালো পোশাকে খুশকি ঝরে সাদা হয়ে গেলে সবার সামনে অস্বস্তিতে পড়তে হয়। অনেক চেষ্টা করেও যদি খুশকি দূর করতে না পারেন, তাহলে সামনে পুজোর আবহে কিছু কার্যকরী উপায় চেষ্টা করতে পারেন।

ত্বকের যত্নের কোনটি আপনার জন্য সঠিক সিরাম ? জানেন কি

খুশকি দূর করার সহজ ও কার্যকরী উপায়

বেকিং সোডা খুশকি তাড়ানোর জন্য একটি শক্তিশালী অস্ত্র হিসেবে কাজ করে। খুশকির সমস্যা কমাতে পাতিলেবু অত্যন্ত উপকারী। এতে থাকা সাইট্রিক অ্যাসিড, ভিটামিন সি এবং ফ্ল্যাভনয়েড খুশকি দূর করতে সাহায্য করে। বেকিং সোডার সঙ্গে দুইটি পাতিলেবুর রস মিশিয়ে একটি পেস্ট তৈরি করুন। এবার মাথার ত্বকে ভালোভাবে লাগিয়ে আধ ঘণ্টা রেখে শ্যাম্পু করুন।

পুজোর আগে ত্বকের সঠিক যত্নের আদর্শ উপায় রাঙা আলুর

কিন্তু যদি খুশকি কিছুতেই দূর না হয়, তাহলে অ্যাপেল সাইডার ভিনিগারের সঙ্গে বেকিং সোডা মিশিয়ে মাথায় লাগাতে পারেন। এই মিশ্রণ মাথার ত্বকের পিএইচ ভারসাম্য বজায় রাখতে সহায়ক। নিয়মিত এই মিশ্রণ ব্যবহার করলে খুশকির সমস্যা থেকে রেহাই মিলবে।

দুর্গাপুজোর আগে ত্বকের জেল্লা বাড়ানোর সহজ উপায়

অলিভ অয়েলের সঙ্গে বেকিং সোডা মিশিয়েও একটি কার্যকরী পেস্ট তৈরি করা যায়। এই মিশ্রণটি মাথার ত্বকে ভালোভাবে লাগিয়ে আঙুল দিয়ে ম্যাসাজ করুন। ২০ মিনিট পরে শ্যাম্পু করে নিলে ত্বক সুস্থ ও খুশকিমুক্ত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর