budapest-chess-olympiad-india-women-gold

ব্যুরো নিউজ,২৩ সেপ্টেম্বর:বুডাপেস্টে অনুষ্ঠিত ৪৫তম এফআইডিই চেস অলিম্পিয়াডে ভারত পুরুষদের পর মহিলাদের বিভাগেও সোনা জিতেছে। এই সাফল্যে ভারতীয় দাবাড়ুরা নতুন ইতিহাস গড়েছে। ভারতের জয় সহজ করে দেয় মার্কিন যুক্তরাষ্ট্র, যারা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কাজাখিস্তানকে ২-২ ফলে আটকে দেয়। এর ফলে কাজাখিস্তানের সোনার স্বপ্ন ভেঙে যায়, আর ভারত শীর্ষস্থানে উঠে আসে।

টর্নেডোর তাণ্ডবে মৎস্যজীবীদের ট্রলার ডুবি।৯ নিখোঁজ, ৮ উদ্ধার

ক্রীড়া মহলে উচ্ছ্বাস

ভারতীয় মহিলা দলের সদস্য বৈশালি রমেশবাবু, যিনি রমেশবাবু প্রজ্ঞানন্দের বোন, আজারবাইজানের বিপক্ষে ম্যাচ ড্র করেন। এরপর হারিকা দ্রোণাভালি এবং ভানতিকা আগরওয়াল তাদের পরের ম্যাচে জয়লাভ করেন, যা ভারতের সোনা জয়ের সম্ভাবনা নিশ্চিত করে।এটি ভারতীয় মহিলা দলের জন্য এফআইডিই চেস অলিম্পিয়াডে প্রথম সোনা জয়। ফাইনাল রাউন্ডে আজারবাইজানকে হারানোর পর, ভারত কাজাখিস্তানকে পিছনে ফেলে শীর্ষস্থানে পৌঁছায়। দলের অন্যান্য সদস্য ছিলেন দিব্যা দেশমুখ ও তানিয়া সচদেব। তাদের ক্যাপ্টেন ছিলেন অভিজিত কুনতে।ভারতের জন্য এটি একটি আনন্দের মুহূর্ত, যেখানে মহিলা এবং পুরুষ উভয় দলই বুডাপেস্ট থেকে সোনা নিয়ে ফিরছে। হাঙ্গেরির এই শহরে একের পর এক সাফল্যে ভারতীয় ক্রীড়া মহলে উচ্ছ্বাসের সৃষ্টি হয়েছে।

বাংলাদেশের ক্ষোভ ইলিশ রফতানি নিয়ে

এদিকে, ভারতের দিব্যা দেশমুখ আজারবাইজানের গোভহার বেদুললায়েভাকে পরাজিত করেন, যা দলের সাফল্যে আরও একটি কৃতিত্ব যোগ করে। এই ঐতিহাসিক জয়ের পর, ভারতের মহিলা দল দ্বিতীয় স্থানে থাকা কাজাখিস্তান এবং তৃতীয় স্থানে থাকা মার্কিন যুক্তরাষ্ট্রের মহিলা দলের সামনে নিজেদের স্থান নিশ্চিত করে।লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধি এবং আইপিএলের গুজরাট টাইটানস দলের পক্ষ থেকেও ভারতীয় দাবাড়ুদের শুভেচ্ছা জানানো হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর