puri-jagannath-temple-closed

ব্যুরো নিউজ, ২৩ সেপ্টেম্বর :পুণ্যার্থীদের জন্য একটি গুরুত্বপূর্ণ খবর। ২৩ সেপ্টেম্বর পর্যন্ত পুরীর জগন্নাথ মন্দির বন্ধ রাখা হবে। শনিবার, ২১ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া এই বন্ধের ফলে, যেসব ভক্ত বর্তমানে পুরীতে দর্শনের জন্য এসেছেন, তারা চরম সমস্যায় পড়েছেন। দীর্ঘ দশক পরে খুলেছে মন্দিরের রত্ন ভাণ্ডারের দরজা, এবং বর্তমানে সেখানে রত্ন ভাণ্ডারের সমীক্ষা চলছে।

কাশী বিশ্বনাথ মন্দিরে আগুন,মঙ্গলারতির সময় ঘটল দুর্ঘটনা

রত্ন ভাণ্ডারের সমীক্ষা

সরকারি নির্দেশনা অনুযায়ী, রত্ন ভাণ্ডারের টেকনিক্যাল সমীক্ষা চলাকালীন মন্দিরের দরজা সাধারণ মানুষের জন্য বন্ধ রাখতে হবে। মন্দির কর্তৃপক্ষের পক্ষ থেকে জানানো হয়েছে, শুধু দুপুর ১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত মন্দির বন্ধ থাকবে।

ট্রেন দুর্ঘটনার পেছনে ষড়যন্ত্রের সন্দেহ

রত্ন ভাণ্ডার পর্যবেক্ষণ কমিটির চেয়ারম্যান বিচারপতি (অবসরপ্রাপ্ত) বিশ্বনাথ রথ জানিয়েছেন, বিশেষ মেশিন এবং র‌্যাডার ব্যবহার করে এই সমীক্ষা করা হবে। হায়দরাবাদের এনজিআরআই থেকে এই যন্ত্রপাতি আনা হয়েছে, যা রত্ন ভাণ্ডারের ভিতরের ও বাইরের অংশের জিপিএস সমীক্ষা করবে।

মন্দির কর্তৃপক্ষ আর্কিওলজিক্যাল সার্ভে অব ইন্ডিয়া-র ডিরেক্টর জেনারেলকে একটি চিঠি পাঠিয়েছে, যাতে অনুরোধ করা হয়েছে দ্রুত রত্ন ভাণ্ডার সমীক্ষার কাজ সম্পন্ন করতে। কার্তিক মাসের আগমনের কারণে, জগন্নাথ দেবের পুজোর সময় ভক্তদের ভিড় বাড়বে, এবং সেই কারণে সমীক্ষা সম্পন্ন হওয়া অত্যন্ত জরুরি।

দুর্গাপুজোর ছুটির সূচি;ব্যাঙ্ক বন্ধ থাকবে কবে

এভাবে, মন্দিরের সাময়িক বন্ধ থাকার সিদ্ধান্ত অবশ্যই ভক্তদের জন্য কষ্টদায়ক, তবে নিরাপত্তা ও সঠিক তথ্য সংগ্রহের জন্য এটি প্রয়োজনীয় বলে মনে করা হচ্ছে। আশা করা যাচ্ছে, দ্রুতই পরিস্থিতি স্বাভাবিক হবে এবং ভক্তরা পুনরায় জগন্নাথ দেবের দর্শন করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর