rg-kar-case-protest-madhurima-goswami

ব্যুরো নিউজ,২৩ সেপ্টেম্বর:আরজি কর কাণ্ডের প্রতিবাদে একটি নতুন চেহারা দেখা গেল মধুরিমা গোস্বামীর। যদিও তার স্বামী অনির্বাণ ভট্টাচার্য সরাসরি পথে না নামলেও, মধুরিমা নিয়মিত প্রতিবাদ মিছিল ও জমায়েতে অংশ নিচ্ছেন। সম্প্রতি, তিনি একটি পথ নাটিকার মাধ্যমে এই ন্যক্কারজনক ঘটনার বিরুদ্ধে তার মতামত প্রকাশ করেন।

কাশী বিশ্বনাথ মন্দিরে আগুন,মঙ্গলারতির সময় ঘটল দুর্ঘটনা

পথ নাটিকা

মধুরিমাকে কালো টিশার্ট এবং প্যান্ট পরে, মুখে মাইমের মেকআপ করে পথ নাটিকা করতে দেখা যায়। তিনি এই অভিনয়ের মাধ্যমে মেয়েদের বিরুদ্ধে ঘটে যাওয়া অপরাধের বিষয়টি তুলে ধরার চেষ্টা করেন। তবে তার অভিনয়ে কিছু ‘কুরুচিপূর্ণ’ অঙ্গভঙ্গি নিয়ে বিতর্ক সৃষ্টি হয়েছে।এই ঘটনার পর দেবাংশু একটি পোস্টে মধুরিমার অভিনয় নিয়ে ব্যঙ্গ করেন। তিনি লেখেন, ‘ফ্যান্টাস্টিক প্রোটেস্ট! কিন্তু অনেক চেষ্টা করেও, ঠিক কী বার্তা দেওয়ার চেষ্টা হল বুঝলাম না। ক্যান এনিওয়ান এক্সপ্লেইন?’ দেবাংশুর এই মন্তব্যে অনেকেই সমর্থন জানিয়ে বলেন,তারাও বুঝতে পারেন নি কী বোঝাতে চেয়েছেন মধুরিমা। কিছু মন্তব্যকারী বলেন, তিনি নাকি ‘যৌনতার’ ইঙ্গিত দিয়েছেন। অন্যরা আবার বলেন, এটি একটি শিল্পের অংশ এবং এর মধ্যে বিকৃতির কিছু নেই।

আরজি কর হাসপাতালে রহস্য; চিকিৎসকের অস্বাভাবিক তাড়াহুড়ো

একজন মন্তব্যকারী লেখেন, ‘মানসিকতা মানুষের পরিচয়। শিক্ষিত হতে হয়, যা দুর্ভাগ্যের তৃণমূল থেকে আশা করা যায় না।’ অপর একজন বলেন, ‘এটা হল মেয়েদের জীবনচক্র, সবাই বুঝতে পারবে না, খারাপ দিকটাই আগে লক্ষ্য করবে।’ আরেকজন লিখেছেন, ‘মূকাভিনয়, এটা একটা আর্ট ফর্ম। যারা যোগেশ দত্তকে চেনেন, তাদেরই এই নাটক সম্পর্কে জ্ঞান আছে।’মধুরিমার পথ নাটিকার মাধ্যমে এই বিষয়টি এখন বিতর্কের কেন্দ্রে পরিণত হয়েছে। অনেকেই তার শিল্পকে সঠিকভাবে মূল্যায়ন করার চেষ্টা করছেন।অন্যদিকে দেবাংশুর কটাক্ষের মাধ্যমে বিষয়টি আরো জটিল হয়ে উঠছে। আরজি কর কাণ্ডে এরকম প্রতিবাদের মাধ্যমে সমাজের নারীদের বিরুদ্ধে চলা অপরাধের বিষয়টি তুলে ধরা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

    

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর