ritvika-female-loco-pilot-india

ব্যুরো নিউজ,২১ সেপ্টেম্বর:দক্ষিণ পূর্ব রেলের ঋত্বিকা তিরকে, যিনি ভারতীয় রেলের ইতিহাসে একটি বিশেষ স্থান দখল করে নিয়েছেন, মহিলা মোটরম্যান হিসেবে খ্যাতি অর্জন করেছেন। তিনি পূর্ব, দক্ষিণ পূর্ব ও উত্তর পূর্ব সীমান্ত রেলে চলমান বন্দে ভারত ট্রেনগুলোর মধ্যে একমাত্র মহিলা চালক।

মলদ্বীপের চরম সংকট; ভারতের সাহায্যে সাময়িক স্বস্তি

ঋত্বিকার প্রতিভা ও দক্ষতা

পদটি যদিও মোটর ম্যানের, কিন্তু ঋত্বিকার প্রতিভা ও দক্ষতা একে নতুন উচ্চতায় পৌঁছে দিয়েছে। ১৫ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ১০টি বন্দে ভারত ট্রেনের উদ্বোধন করেন, যার মধ্যে টাটানগর-পাটনা রুটের ট্রেনটির চালক ছিলেন তিনি। প্রায় ৪০০ কিমি দীর্ঘ এই রেলপথে সেমি হাইস্পিড ট্রেন চালিয়ে সকলকে অবাক করেছেন ঋত্বিকা।দক্ষিণ পূর্ব রেলের আধিকারিকরা তার প্রশংসায় পঞ্চমুখ। তাদের মতে, ঋত্বিকা অত্যন্ত ঠান্ডা মাথার এবং কর্মনিষ্ঠ একজন মহিলা। তার নেতৃত্বে ট্রেন চালনা সত্যিই অনুপ্রেরণামূলক। এই প্রশংসা শুধু তার পেশাগত দক্ষতা নয়, বরং তার শৃঙ্খলাবোধ এবং কর্মপ্রেরণার জন্যও।

পুষ্টিকর ডিটক্স ড্রিঙ্ক সুস্থ থাকার সেরা উপায়

মহিলা মোটরম্যান হিসেবে ঋত্বিকা বর্তমান যুগের একজন দিশারী। তিনি প্রমাণ করেছেন যে নারীরা যে কোন পেশায় সাফল্য অর্জন করতে পারেন, বিশেষ করে পুরুষদের আধিপত্যের মধ্যে। ঋত্বিকার এই সাফল্য কেবল তার নিজের জন্য নয়, বরং সকল নারীর জন্য একটি উজ্জ্বল দৃষ্টান্ত।সুতরাং, ঋত্বিকার মতো নারীদের যাত্রা শুধু রেলের ট্র্যাক নয়, বরং প্রতিটি ক্ষেত্রে সফলতার পথে এগিয়ে চলার একটি উদাহরণ। তার এই যাত্রা আমাদের সকলকে উৎসাহিত করে নারীদের ক্ষমতায়নের দিকে এগিয়ে যেতে। ঋত্বিকার মতো আরও নারীরা যদি এই পথে চলেন, তবে ভবিষ্যৎ হবে আরও উজ্জ্বল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর