Assault on Doctor in Gujarat

ব্যুরো নিউজ,২০ সেপ্টেম্বর:গুজরাতে একটি বেসরকারি হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক জয়দীপসিংহ গোহিলের উপর রোগীর পরিবারের সদস্যদের অস্বাভাবিক হামলার ঘটনা ঘটে। অভিযোগ উঠেছে, চিকিৎসক ওই পরিবারের সদস্যদের অনুরোধ করেছিলেন, যেন তারা এমার্জেন্সি রুমে ঢোকার আগে বাইরেই নিজেদের জুতো ও চটি খুলে রেখে খালি পায়ে ভিতরে প্রবেশ করেন।

হৃতিক-সুজ়ানের বিচ্ছেদের আসল কারণ কি? আসুন জানি 

‘চটি, জুতো খুলে ভিতরে আসুন’

শনিবার ঘটনার সময়, একটি মহিলা মাথায় আঘাত পেয়ে হাসপাতালে আসেন। তার সঙ্গে ছিলেন পরিবারের সদস্যরা। আহত মহিলাকে তৎক্ষণাৎ এমার্জেন্সি রুমে নেওয়া হয় এবং ঠিক তখনই ঘটে এই মারাত্মক ঘটনা। হাসপাতালের সিসিটিভি ক্যামেরায় বন্দি ফুটেজে দেখা যায়, একদল যুবক চিকিৎসকের দিকে তেড়ে যান।চিকিৎসক জোড়ালো গলায় বলেন, ‘চটি, জুতো খুলে ভিতরে আসুন’ । এই কথা বলার সাথে সাথে এক যুবক ক্ষুব্ধ হয়ে ওঠেন।দুপক্ষের মধ্যে তুমুল তর্ক শুরু হয়। মুহূর্তের মধ্যে পরিবারের সদস্যরা চিকিৎসকের উপর হামলা চালিয়ে তাকে মাটিতে ফেলে টানাহ্যাঁচড়া শুরু করেন। এই মারধরের ফলে এমার্জেন্সি রুমে থাকা গুরুত্বপূর্ণ চিকিৎসা সরঞ্জাম ও ওষুধগুলো মেঝেতে ছড়িয়ে পড়ে।

সুস্বাস্থ্যের সাথী ও রূপচর্চার জাদু ঘি ? যা জানলে আপনি অবাক হবেন

হামলার মধ্যেই আহত মহিলা আপ্রাণ চেষ্টা করেন দুপক্ষকে থামাতে। হাসপাতালের নার্সিং স্টাফরাও দ্রুত ঘটনাস্থলে ছুটে আসেন।কিন্তু পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়।পুলিশ ইতিমধ্যেই এই ঘটনার জন্য তিন জন অভিযুক্তকে গ্রেফতার করেছে। তাদের মধ্যে আছেন হীরেন দঙ্গর, ভবদীপ দঙ্গর এবং কৌশিক কুবদ্যিয়া। তাদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১১৫(২), ৩৫২, ৩৫১(৩)-সহ অন্যান্য ধারায় মামলা রুজু করা হয়েছে। ঘটনাটির তদন্ত চলছে এবং হাসপাতাল কর্তৃপক্ষ এই বিষয়ে কঠোর পদক্ষেপ গ্রহণের পরিকল্পনা করছে।এভাবে চিকিৎসকের ওপর হামলা ঘটানোর ঘটনা সমাজে এক অশান্ত পরিবেশের সৃষ্টি করছে এবং স্বাস্থ্যসেবার প্রতি মানুষের শ্রদ্ধা কমছে বলেও মনে করছেন বিশেষজ্ঞরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর