Best Ways to Shed Fat Before the Festivities: Bottle Gourd or Pumpkin Juice

ব্যুরো নিউজ,২০ সেপ্টেম্বর:পুজো আসতে আর বেশি দিন বাকি নেই, এবং সবাই যেন প্রস্তুতির মধ্যে রয়েছে। অনেকেই দ্রুত মেদ ঝরাতে নানা পন্থা অবলম্বন করছেন। কেউ প্রতিদিন সকালে জিমে যাচ্ছেন, আবার কেউ সময়ের অভাবে ডায়েটের দিকে মনোযোগ দিচ্ছেন। স্বাস্থ্য সচেতন ব্যক্তিরা জানেন, বিপাক হার (মেটাবলিজম) বৃদ্ধি না করতে পারলে মেদ ঝরানো সম্ভব নয়। তাই অনেকেই সকালে খালি পেটে বিভিন্ন ধরনের ডিটক্স পানীয় বা সবজির রস খাচ্ছেন।

অনুষ্কা শর্মা ও প্রযোজক আদিত্য চোপড়ার প্রথম সাক্ষাতের গল্প

এই দুইয়ের মধ্যে কোনটি বেশি কার্যকর?

মেদ ঝরানোর জন্য চালকুমড়ো এবং লাউয়ের রস অতি জনপ্রিয়। তবে প্রশ্ন উঠেছে, এই দুইয়ের মধ্যে কোনটি বেশি কার্যকর? পুষ্টিবিদ রেশমি মিত্র বলেন, ‘মেদ ঝরানোর ক্ষেত্রে লাউয়ের রস দ্রুত ফল দেয়। কারণ, এই সব্জির মধ্যে ফাইবারের পরিমাণ বেশি থাকে। লিভারের কার্যক্ষমতা ভালো না হলে বিপাক হার উন্নত হবে না, এবং লাউয়ের রস এই বিষয়ে বিশেষভাবে সাহায্য করে। এছাড়া, লাউয়ের রস প্রিবায়োটিক হিসেবেও কার্যকর, যা অন্ত্রের স্বাস্থ্য রক্ষা এবং কোষ্ঠকাঠিন্য নিরাময়ে সাহায্য করে।’

কানাডার নতুন অভিবাসন নীতিতে বিদেশী শিক্ষার্থীদের সংখ্যা কমানোর ঘোষণা

তবে মেদ ঝরানোর বিষয়টি  কোনো দ্রুত প্রক্রিয়া নয়, সে কথাও উল্লেখ করেছেন পুষ্টিবিদ। শুধু লাউয়ের রস বা ডিটক্স পানীয় খেলে যে মেদ ঝরে যাবে, এমনটা ভাবা ঠিক নয়। পুজোর কয়েক দিন আগে থেকে হঠাৎ করেই এই সব সব্জির রস খাওয়া শুরু করলেও, তেমন পরিবর্তন দেখা যাবে না। বরং, মাস ছয়েক আগে থেকে নিয়মিত শরীরচর্চা ও স্বাস্থ্যকর ডায়েট শুরু করলে ফলাফল পাওয়া সম্ভব।সুতরাং, পুজোর প্রস্তুতির জন্য এখন থেকেই সুস্থ জীবনযাপন শুরু করুন, লাউয়ের রস অন্তর্ভুক্ত করুন আপনার ডায়েটে।পালন করুন কিছু নিয়মিত স্বাস্থ্যকর অভ্যাস। সবকিছু মিলিয়ে, স্বাস্থ্যই আসল পুজো্র সজ্জা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর