kareena-kapoor-bollywood-journey-25-years

ব্যুরো নিউজ, ২০সেপ্টেম্বর :বলিউডে পায়ের নীচে শক্ত জমি পাওয়া কঠিন। এখানে দর্শক যেমন একজন অভিনেতাকে আপন করে নিতে পারে, তেমনই খুব সহজেই কাউকে দূরে সরিয়েও দিতে পারে। সম্প্রতি বলিউডে অভিনয় জীবনের ২৫ বছর পূর্ণ করেছেন করিনা কপূর খান। এই উপলক্ষ্যে নিজের অভিজ্ঞতা ও উপলব্ধি শেয়ার করেছেন তিনি।

মোহনবাগানের হতাশার ম্যাচ সুযোগের অপচয়

কি বলেন কারিনা

“The Pregnancy Bible “বইয়ের নাম পাল্টাতে চান না করিনা কাপুর খান

ক্যারিয়ারের ২৫ বছরের মাইলফলককে করিনা সহজভাবে দেখতে নারাজ। তিনি জানান, আজও ফ্লোরে গিয়ে দাঁড়ালে তার মনে প্রথম দিনের অভিজ্ঞতা ফিরে আসে। করিনা বলেন, ‘এখনও মনে হয় যেন গতকালই আমার জীবনের প্রথম শট ছিল। ক্যামেরার সামনে দাঁড়ানোর জন্য এখনও আমার মধ্যে সেই একই রকম লোভ কাজ করে। সেই স্ফূর্তি এবং প্রয়োজনীয়তা অনুভব করি’।

তবে, করিনা মনে করেন, বলিউডে চিরকাল জায়গা পাকা থাকে না। সময়ের সঙ্গে সঙ্গে নিজেকে বদলাতে হবে। তার কথায়, ‘যদি ১০ বছর টিকে যাই, তবে পরের ভাবনা নিতে হবে। প্রাসঙ্গিক থাকতে হলে নিজেকে পরিবর্তন করতে হবে। কিন্তু পুরুষশাসিত এই ইন্ডাস্ট্রিতে সেটা সত্যিই খুব কঠিন’।

কারিনা-সাইফের রিসেপশনে পরিবেশনের কাজও করেছিলেন ‘পঞ্চায়েতে’র এই অভিনেতা! জানেন কে তিনি? কীভাবে উত্থান তাঁর?

দীর্ঘ ২৫ বছরে করিনা বহু ‘সুপারস্টারের’ সঙ্গে অভিনয় করেছেন এবং সাফল্য অর্জন করেছেন। তবে তিনি মনে করেন, সেই সঙ্গে তিনি এমন বহু ছবিও করেছেন, যেখানে তার ‘অভিনেত্রী’ সত্তা ফুটে উঠেছে। তিনি বলেন, ‘প্রতি পাঁচ বছর অন্তর আমি নিজের কাজের বিশ্লেষণ করি। তারপর মনে হয়, এবার নতুন কিছু করা উচিত’।

২০০০ সালে জেপি দত্ত পরিচালিত ‘রিফিউজি’ ছবির মাধ্যমে বলিউডে অভিষেক ঘটে করিনার। এরপর থেকে একাধিক সফল ছবিতে অভিনয় করেছেন তিনি। সম্প্রতি ‘দ্য বাকিংহাম মার্ডার্স’ ছবিতে তার অভিনয় দর্শকের প্রশংসা কুড়িয়েছে, যা তার ক্যারিয়ারের নতুন অধ্যায়ের সূচনা করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর