Court Intervention: Koltan Dasgupta's Bail and New Investigation Guidelines

ব্যুরো নিউজ,২০ সেপ্টেম্বর:কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ বৃহস্পতিবার সিপিএমের যুবনেতা কলতান দাশগুপ্তের জামিন মঞ্জুর করেছেন। আদালত জানায়, কলতানকে গ্রেফতার করা যাবে না এবং তার বিরুদ্ধে তদন্ত করার জন্যও আদালতের অনুমতি প্রয়োজন।  কলতানকে ৫০০ টাকার বন্ডে জামিন দেওয়া হয়। পাঁচ দিন জেলে থাকার পর তার জামিনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রাশিয়া তেল সংস্থায় কাছে আটকে রয়েছে ভারতীয় তেল সংস্থাগুলির মুনাফার বড় অংশ

অডিও কাণ্ডে গ্রেফতার

উল্লেখ্য, কলতান দাশগুপ্ত অডিও কাণ্ডে গ্রেফতার হয়েছিলেন, যেখানে জুনিয়র ডাক্তারদের ধরনায় হামলা করার ষড়যন্ত্রের কথা শোনা গিয়েছিল। তৃণমূল কংগ্রেস নেতা কুণাল ঘোষ সেই অডিয়ো সামনে আনেন এবং এর পরেই কলতানকে গ্রেফতার করা হয়।এছাড়া, ৯ অগস্ট আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসকের ধর্ষণ এবং খুনের ঘটনা প্রকাশ্যে আসে, যার ফলে জুনিয়র ডাক্তাররা দীর্ঘ ৪১ দিন ধরে কর্মবিরতি পালন করছেন। কলকাতা পুলিশ ইতিমধ্যে এই ঘটনার মূল অভিযুক্ত সঞ্জয় রায়কে গ্রেফতার করেছে এবং মামলার তদন্ত সিবিআইয়ের কাছে স্থানান্তরিত হয়েছে।

বাংলার বড়নগর গ্রাম পেল দেশের সেরা পর্যটন গ্রামের তকমা

হাইকোর্ট জানিয়েছে, রাজ্য সরকারকে চার সপ্তাহের মধ্যে হলফনামা জমা দিতে হবে, এবং কলতানও একই সময়ের মধ্যে তার হলফনামা জমা দিতে পারবেন। আগামী ১৮ নভেম্বর মামলার পরবর্তী শুনানি  হবে। আদালত সূত্রে জানা গেছে, কলতানের বিরুদ্ধে আইনানুগ বিভিন্ন ধারা প্রয়োগ করা হয়েছে, যার মধ্যে রয়েছে বিএনএস-এর ২২৪, ৩৫২, ৩৫৩(এ)(বি)(২), ১৯৬ ও ৬১ ধারাসমূহ। কলতানের পক্ষে সওয়াল করেছেন আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য।এই পরিস্থিতিতে আদালতের নির্দেশ ও রাজ্যের অবস্থান নিয়ে উত্তেজনা বাড়ছে, বিশেষ করে যখন মেডিকেল সম্প্রদায়ের নিরাপত্তা এবং বিচারবিভাগীয় স্বচ্ছতা প্রশ্নবিদ্ধ হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর