: pujo-song-naouka-bilashi-release

ব্যুরো নিউজ, ২০সেপ্টেম্বর :বাংলা সংস্কৃতির আবহে উৎসবের মহোৎসব প্রায় এসে গেছে, তবে কবে ও কিভাবে তা পালন হবে, তা নিয়ে আলোচনা চলছে। ঠিক এই সময়, বাংলা গানের দুনিয়ায় রূপম ইসলাম হাজির করছেন তার নতুন রক গান ‘নৌকা বিলাসী’। গানটি মুক্তি পাচ্ছে শুক্রবার, পুজোর আগে বাঙালির উন্মাদনা বাড়াতে।

কলকাতার রাস্তার বেহাল দশা যানজট ও দুর্ঘটনার মুখে পথযাত্রীরা

রূপম ইসলামের নতুন গান

পুজোর সময় সাধারণত আবহমান বাংলার পুজোর গানগুলোর প্রবণতা থাকে। কিন্তু, রূপমের ‘নৌকা বিলাসী’ একটি আলাদা স্বাদের রক গান। এই গানটির মিউজ়িক ভিডিয়ো তৈরি করা হয়েছে ব্যান্ড পারফরম্যান্সের আঙ্গিকে। শিলাদিত্য এবং সোমের সুরে গানটি গাওয়ার দায়িত্বে রয়েছেন রূপম ইসলাম, যেখানে গিটারে রয়েছেন অমিত দত্ত এবং গানের কথাগুলো লিখেছেন সোহম মজুমদার। মিউজ়িক ভিডিয়োটি পরিচালনা করেছেন রিঙ্গো।

অপহরণ করে ৭ লক্ষ মুক্তিপণ! ধৃত তিন অপহরণকারী

রূপম ইসলাম বলেছেন, ‘অমিত দত্তের সঙ্গে কাজ সবসময়ই শিক্ষণীয়। শিলাদিত্য-সোমের সঙ্গীতের গুণাগুণ অসাধারণ। কাজটি আমি খুব উপভোগ করেছি।’তবে, বর্তমানে শহরের রাজনৈতিক পরিস্থিতি মাথায় রেখে রূপম জানিয়ে দিলেন যে, এই গানে কোনও রাজনৈতিক ইঙ্গিত নেই। তার ভাষায়, ‘এই গানে নির্মল আনন্দ রয়েছে’।

এমন একটি রক গান পুজোর আগে কেন? শিলাদিত্য জানান, ‘সময়ের সঙ্গে আধুনিক গানের ধারা পাল্টাচ্ছে। এই ভাবনা থেকেই আমরা শ্রোতাদের জন্য একটি ভিন্ন ধরনের গান উপহার দিতে চেয়েছি’। গত কয়েক মাস ধরে চলা আরজি কর আন্দোলনের প্রেক্ষাপটে গানটির আনুষ্ঠানিক প্রকাশ কিছুদিনের জন্য পিছিয়ে দেওয়া হয়। শিলাদিত্য আরও যোগ করেন, ‘আমরা আন্দোলনের প্রতি সম্পূর্ণ সমর্থন জানাই, কিন্তু মানুষকে কাজেও ফিরতে হবে। পুজোর সময়ে বাংলা ছবিগুলোও মুক্তি পাবে। তাই আমাদের সকল কাজ চালিয়ে যেতে হবে’।

খাস কলকাতার বুকে রাস্তার পাশ থেকে যুবকের মৃতদেহ উদ্ধার

শিলাদিত্য নতুন গানের সিরিজের পরিকল্পনা করছেন, যার মধ্যে পাঁচটি রক গান অন্তর্ভুক্ত থাকবে। ইতিমধ্যেই তিনি বাংলাদেশের সঙ্গীতশিল্পী জেমসের সঙ্গে দ্বিতীয় গানের বিষয়ে আলোচনা শুরু করেছেন। ‘নৌকা বিলাসী’ গানটি শীঘ্রই আশা অডিয়ো থেকে মুক্তি পাবে।এই পুজোর উৎসবের প্রস্তুতিতে ‘নৌকা বিলাসী’ যে নতুন মাত্রা যোগ করবে, তা নিশ্চিত। রূপম ও তার দল যেন উৎসবের আনন্দকে আরও উদ্দীপক করে তুলতে পারেন, এটাই সকলের প্রত্যাশা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর