skincare-home-facial-packs-against-aging

ব্যুরো নিউজ, ২০সেপ্টেম্বর :বয়স বাড়লেও ত্বকে তার ছাপ না পড়ানোর স্বপ্ন অনেকেরই। কিন্তু নিয়মিত যত্নের অভাব, অস্বাস্থ্যকর খাদ্যাভ্যাস ও বয়সের কারণে ত্বকের সুন্দরত্ত কমে যায়। ফলস্বরূপ, ত্বক ঝুলে পড়ে এবং মসৃণতা হারায়। এই সমস্যা থেকে মুক্তি পেতে অনেকেই নামীদামি প্রসাধনী ও চিকিৎসার পথে হাঁটেন। তবে, ঘরোয়া উপায়েও এই সমস্যা সমাধান সম্ভব, এবং তা খুবই কম খরচে।

চকোলেটের অ্যালার্জি? অস্বাভাবিক হলে কিন্তু সম্ভব!

ঘরোয়া উপায়েও

আলিয়া-রণবীরের দুষ্টু-মিষ্টি ঝগড়ার কারন তাদের ছোট মেয়ে রাহা

পেঁপে একটি চমৎকার উপাদান। এতে প্যাপাইন নামক উৎসেচক থাকে, যা ত্বকের দাগছোপ দূর করতে ও ত্বককে ঝকঝকে রাখতে সাহায্য করে। পেঁপেতে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট ত্বকে বয়সের ছাপ ঠেকাতে কার্যকরী। ফেস প্যাক তৈরি করতে, পেঁপের টুকরো এবং মধু একসঙ্গে মিশিয়ে একটি পেস্ট তৈরি করুন। এই মিশ্রণটি ত্বকে লাগালে ত্বক আরও উজ্জ্বল হয়ে উঠবে।

সুস্বাস্থ্য ও ত্বকের সুরক্ষায় অপরূপ সঙ্গী গ্রিন টি

অন্যদিকে, নারকেল তেলও একটি কার্যকরী উপাদান। এতে থাকা লরিক অ্যাসিড ত্বকে অকাল বার্ধক্য প্রতিরোধ করে। নারকেল তেলে থাকা ভিটামিন এ ত্বকে কোলাজেন উৎপাদন বাড়ায়, ফলে বয়সের ছাপ পড়ে না। নারকেল তেলের সঙ্গে মধু মিশিয়ে একটি মাস্ক তৈরি করুন। এই মাস্কটি ত্বকে লাগিয়ে ৩০ মিনিট রাখুন এবং পরে ধুয়ে ফেলুন।

প্রধানমন্ত্রী মোদীর হুঁশিয়ারি; ‘৩৭০ ধারা ফেরানো সম্ভব নয়’

এছাড়া, গোলাপ জল, আলুর রস, বা অ্যালোভেরা জেলও ত্বকের সৌন্দর্য বৃদ্ধিতে সাহায্য করে। তাই নিয়মিত ঘরোয়া ফেস প্যাক ব্যবহার করে ত্বকের স্বাস্থ্যের যত্ন নিন। স্বাভাবিক উপায়ে ত্বককে সুন্দর রাখতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর