sumit-nagal-demand-money-represent-india

ব্যুরো নিউজ, ২০সেপ্টেম্বর :সর্বভারতীয় টেনিস অ্যাসোসিয়েশন (এআইটিএ) দাবি করেছে, ভারতীয় টেনিস খেলোয়াড় সুমিত নাগাল দেশের হয়ে খেলার জন্য অর্থের প্রস্তাব করেছেন। এর আগে নাগালের বিরুদ্ধে অভিযোগ ছিল, তিনি দেশের হয়ে খেলতে অস্বীকার করেছেন। নতুন অভিযোগে বলা হচ্ছে, তিনি নাকি খেলার জন্য টাকা দাবি করেছেন, যা এআইটিএর জন্য একটি বড় প্রশ্নবোধক বিষয়।

ডেলিভারিতে লাঞ্চের আগে মন ভরিয়ে নিলেন আকাশ দীপ

দেশের হয়ে খেলবেন না নাগালের

নাগাল যে খেলার জন্য অর্থ দাবি করেছেন, তা নিয়ে মন্তব্য করতে গিয়ে এআইটিএ সচিব অনিল ধুপার বলেন, ‘দেশের হয়ে খেলার জন্য কেন একজন ক্রীড়াবিদ টাকা চাইবে? এই বিষয়টি অত্যন্ত গুরুতর’। তিনি আরও জানান, নাগাল প্রতি বছর প্রায় ৪২ লক্ষ টাকা দাবি করেছেন খেলার জন্য। এই টাকা না পেলে তিনি দেশের হয়ে খেলতে অস্বীকার করতেন।

অন্যদিকে, নাগাল এই অভিযোগ অস্বীকার করেননি। তিনি বলেন, ‘যে কোনও খেলায় দেশের হয়ে খেলতে গেলে সাধারণত টাকা দেওয়া হয়। আমি শুধু একার জন্য টাকা চাইছি না’। তিনি জানিয়েছেন, এই বিষয়ে এআইটিএ এবং ডেভিস কাপ অধিনায়কের সঙ্গে তার আলোচনা ব্যক্তিগত বিষয়, তাই তিনি চান না বিষয়টি নিয়ে ভুল বার্তা ছড়াক।

ট্রাম্প-মোদি সাক্ষাতের গুঞ্জন; আদৌ কি হবে সাক্ষাত?

ভারতীয় ক্রিকেটারদের বোর্ডের সঙ্গে বার্ষিক চুক্তি রয়েছে, যেখানে বিরাট কোহলি ও রোহিত শর্মার মতো খেলোয়াড়রা বছরে ৭ কোটি টাকা পান। কিন্তু টেনিস একটি ব্যক্তিগত খেলা, তাই টুর্নামেন্টগুলোতে অংশগ্রহণের জন্য ক্রীড়াবিদরা পুরস্কার হিসেবে অর্থ পান। নাগাল এ বছর গ্র্যান্ড স্ল্যামে অংশ নিয়েছেন এবং প্যারিস অলিম্পিক্সের প্রথম রাউন্ডে হেরে গেছেন।

নাগাল জানিয়েছেন, তিনি পিঠের ব্যথায় ভুগছেন এবং চিকিৎসকের পরামর্শ অনুযায়ী বিশ্রাম নিতে বলেছেন। তিনি ডেভিস কাপের টাইয়ের আগে পর্যাপ্ত প্রস্তুতি নিতে পারবেন না, এজন্য তিনি খেলতে চান না। তবে এআইটিএর বক্তব্য অনুযায়ী, নাগাল সম্ভবত ইচ্ছাকৃতভাবে ডেভিস কাপ থেকে দূরে রয়েছেন, বিশেষ করে চিনের হ্যাংঝোউয়ে তার একটি এটিপি প্রতিযোগিতায় অংশগ্রহণের বিষয়টি নিয়ে।

লুইস কাস্ত্রোর বিদায়য়ে পর আল নাসেরের নতুন কোচ দায়িত্ব কাকে দেওয়া হল?

ভারত সুইডেনের বিরুদ্ধে ডেভিস কাপ টাইয়ে পরাজিত হওয়ার পর এআইটিএর ভূমিকার সমালোচনা করেন প্রাক্তন টেনিস খেলোয়াড় সোমদেব দেববর্মন ও পূরব রাজা। নাগালও এই সমালোচনায় মুখর হন। এআইটিএ তার প্রতিক্রিয়ায় লিখেছে, ‘ডেভিস কাপে ভারতের প্রতিনিধিত্ব করা টেনিসের থেকেও বেশি কিছু। এটি একটি সম্মান এবং জাতীয় গর্ব। আমাদের পরবর্তী প্রজন্মকে আরও উৎসাহিত করবে।

এআইটিএ আরও জানায়, তারা প্রতিটি খেলোয়াড়ের সঙ্গে আলাদাভাবে কথা বলে তাদের দেশের জন্য খেলতে অনুরোধ করেছে। কিন্তু নাগাল, ইউকি ভাম্বরি এবং মুকুন্দ শশীকুমার কেউই রাজি হননি। রাজপাল তার রিপোর্টে বলেছেন, ‘শুধুমাত্র ডাবলস খেলোয়াড়দের উপর নির্ভর করে ডেভিস কাপ টাই জেতা সম্ভব নয়’।এখন দেখার বিষয় নাগালের দাবি এবং এআইটিএর কার্যক্রমের মধ্যকার এই জটিলতা কিভাবে সমাধান হবে এবং ভারতীয় টেনিসের ভবিষ্যৎ কী হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর