durga-puja-justice-mudiali-protest

ব্যুরো নিউজ,১৯ সেপ্টেম্বর :মহিলা চিকিৎসকের ধর্ষণ ও খুনের বিচার চেয়ে এর আগে সরকারি অনুদান ফিরিয়ে দিয়েছিল মুদিয়ালী আমরা ক’জন পুজো কমিটি। এবার পুজোর চাঁদা তুলতে গিয়ে তারা অভিনব এক প্রতিবাদে সামিল হয়েছেন। চাঁদার বিলে স্ট্যাম্প দেওয়া হচ্ছে, যেখানে লেখা থাকছে ‘ ‘উই ওয়ান্ট জাস্টিস’। পুজো কমিটির সদস্যদের মতে, বাঙালির সেরা উৎসব দুর্গাপূজা। যদিও এবার পুজোর আয়োজন হচ্ছে না সেই জাঁকজমকভাবে, তবুও তারা বিচারের বার্তা পৌঁছে দিতে চান।

রোহিতের টস মন্তব্যে অবাক জাডেজা: বাংলাদেশের বিরুদ্ধে টেস্টের প্রস্তুতি

‘উই ওয়ান্ট জাস্টিস’

চাঁদার বিলে ‘উই ওয়ান্ট জাস্টিস’ লেখার পিছনে একটি গুরুত্বপূর্ণ উদ্দেশ্য রয়েছে। তারা মনে করছেন, এই চাঁদার বিল সাধারণ মানুষের কাছে পৌঁছালে, এলাকার দুই থেকে আড়াই হাজার মানুষের কাছে তা পৌঁছাবে। ফলে, আরজি করের ঘটনায় যে অভাগী বিচার পাননি, সেই বিষয়টি মানুষের মনে থেকে যাবে। পুজোটি হোক, কিন্তু মানুষ যেন মানসিকভাবে এই আন্দোলনের সঙ্গে যুক্ত থাকতে পারে, সেই কারণে চাঁদার বিলে এই বার্তা যুক্ত করা হচ্ছে।

এক টাকার জন্য চাকরি হারালেন স্বাস্থ্যকেন্দ্রের কর্মী

আরজি কর কাণ্ডের প্রেক্ষাপটে, রাজ্যের একাধিক ক্লাব ইতিমধ্যেই রাজ্য সরকারের দেওয়া অনুদান ফিরিয়ে দিয়েছে। বিভিন্ন জেলার পুজো কমিটি এই সিদ্ধান্ত নিয়েছে, কলকাতার পুজো কমিটিও বাদ যায়নি। গার্ডেনরিচের ‘মুদিয়ালি আমরা ক’জন’ ক্লাব কর্তৃপক্ষ ৮৫,০০০ টাকা অনুদান ফেরানোর কথা জানিয়েছে আগেই। মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার প্রতি বছর দুর্গাপুজো কমিটিগুলোকে আর্থিক সাহায্য করে, এবং সেই অনুদানের অঙ্ক প্রতি বছর বাড়ছে। গত বছর এই অঙ্ক ছিল ৭০ হাজার টাকা, যা এবছর বেড়ে হয়েছে ৮৫ হাজার টাকা।

বচ্চন পরিবারের গুঞ্জন: ঐশ্বর্য ও অভিষেকের বিচ্ছেদ নিয়ে নতুন রহস্য

এই প্রতিবাদ শুধু একটি উৎসবের অংশ নয়, বরং একটি সামাজিক আন্দোলনের পরিচায়ক, যা মানুষকে একসঙ্গে দাঁড়াতে এবং ন্যায়ের জন্য লড়তে উৎসাহিত করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর