PM Modi's US Visit: Quad Summit and More

ব্যুরো নিউজ,১৮ সেপ্টেম্বর:আগামী ২১ থেকে ২৩ সেপ্টেম্বর আমেরিকা সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই সফরের সবচেয়ে বড় আকর্ষণ হচ্ছে ডেলাওয়ারের উইলমিংটনে কোয়াড শীর্ষ সম্মেলন, যেখানে তিনি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের আমন্ত্রণে যোগ দেবেন। বিশেষভাবে উল্লেখযোগ্য হলো, বাইডেন দ্বিতীয় মেয়াদে প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতা না করায় এই সম্মেলনের তাৎপর্য আরও বেড়ে গেছে। কোয়াডের অন্যান্য নেতাদের মধ্যে জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা এবং অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্টনি আলবানিজও উপস্থিত থাকবেন।

দুর্গাপুজোয় ছন্দপতন: মুখ্যমন্ত্রীর ভার্চুয়াল উদ্বোধন

অর্জন এবং ভবিষ্যৎ লক্ষ্যগুলি পর্যালোচনা

এই সম্মেলনে কোয়াড জোটের গত এক বছরের অর্জন এবং ভবিষ্যৎ লক্ষ্যগুলি পর্যালোচনা করা হবে। নেতারা ইন্দো-প্যাসিফিক অঞ্চলের উন্নয়নে সহায়তা করার জন্য একটি এজেন্ডা নির্ধারণ করবেন। এর মাধ্যমে, এই অঞ্চলের দেশগুলোর উন্নয়ন লক্ষ্য ও আকাঙ্ক্ষাগুলির প্রতি জোর দেওয়া হবে।২২ সেপ্টেম্বর, প্রধানমন্ত্রী নিউ ইয়র্কের নাসাউ ভেটেরান্স মেমোরিয়াল কলিজিয়ামে প্রবাসী ভারতীয়দের উদ্দেশে ভাষণ দেবেন। এই অনুষ্ঠানে ২৪ হাজারেরও বেশি প্রবাসী ভারতীয় অংশ নেবেন। প্রধানমন্ত্রী এই বক্তব্যের মাধ্যমে কৃত্রিম বুদ্ধিমত্তা, কোয়ান্টাম কম্পিউটিং, সেমিকন্ডাক্টর এবং বায়োটেকনোলজির মতো অত্যাধুনিক ক্ষেত্রগুলিতে দুই দেশের মধ্যে সহযোগিতা জোরদারের উপর আলোচনা করবেন।

২০ বছরের লটারি খেলার পর ভাগ্য খুলল: ১০ লক্ষ ডলার জয়ী টমাস

২৩ সেপ্টেম্বর, প্রধানমন্ত্রী মোদী রাষ্ট্রপুঞ্জের সাধারণ পরিষদের ‘সামিট অফ দ্য ফিউচার’-এ ভাষণ দেবেন। এই সম্মেলনের মূল থিম হবে ‘এক উন্নততর আগামীর জন্য বহুপাক্ষিক সমাধান’। আশা করা হচ্ছে, সম্মেলনে বিশ্বের বিভিন্ন দেশের নেতারা অংশগ্রহণ করবেন এবং প্রধানমন্ত্রী মোদী বেশ কয়েকটি দ্বিপাক্ষিক বৈঠকেও অংশ নেবেন।এই সফরের মাধ্যমে প্রধানমন্ত্রী মোদী ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্রের সম্পর্ককে আরও মজবুত করার সুযোগ পাবেন, যা উভয় দেশের জন্যই অত্যন্ত গুরুত্বপূর্ণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর