andre-shurle-adventure

ব্যুরো নিউজ,১৮ সেপ্টেম্বর :ফুটবল বিশ্বে ইতিহাস গড়া এক নাম আন্দ্রে হর্স্ট শুর্লে। ২০১৪ সালের ফিফা বিশ্বকাপে জার্মানির জন্য চূড়ান্ত গোল করে বিশ্বজয়ের স্বাদ গ্রহণ করেন তিনি। কিন্তু, বিশ্বকাপ জয়ের পর ফুটবলের জগত ছেড়ে নতুন এক অভিযানে প্রবেশ করেন শুর্লে। মাত্র ৩০ বছর বয়সে তিনি বুটজোড়া তুলে রেখে হাইকিং ও পর্বতারোহণের দিকে ঝুঁকেছেন।

নতুন বন্দে ভারত এক্সপ্রেস: বোলপুর শান্তিনিকেতনে আরও একটি সংযোগ

মাত্র ২৯ বছর বয়সে

২০২০ সালের জুলাইয়ে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানানোর পর শুর্লে শুরু করেন বিভিন্ন উচ্চতায় অভিযানের প্রস্তুতি। তিনি প্রথমে বার্সেলোনা ম্যারাথনে অংশগ্রহণ করেন, যেখানে ৪৪ কিলোমিটার দৌড়ান। এরপর শুরু হয় হাইকিং ও পর্বতারোহণের নতুন যাত্রা। শুর্লে একাধিক অভিযানে অংশ নিয়ে ইতোমধ্যে ১১০টি শৃঙ্গ জয় করেছেন, যার মধ্যে রয়েছে ইউরোপের সর্বোচ্চ শৃঙ্গও।

প্রধানমন্ত্রী মোদীর ঝাড়খণ্ড সফরে রোডশো বাতিল: নতুন বন্দে ভারত এক্সপ্রেসের ঘোষণা

অভিযানের পথে শুর্লে বিভিন্ন চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছেন। ইনস্টাগ্রামে তিনি তার অভিযানের ছবি শেয়ার করে জানিয়েছেন, “ব্যর্থতা মানেই শেষ নয়।” শুর্লে নতুন চ্যালেঞ্জ গ্রহণ করে নিজেদেরকে আরও শক্তিশালী করার প্রচেষ্টায় রয়েছেন। সম্প্রতি তিনি জার্মানির সর্বোচ্চ পর্বত জুগস্পিটজের মাথায় উঠেছেন এবং আগামীতে মাউন্ট এভারেস্ট জয় করার পরিকল্পনা করেছেন।

বাংলায় অমৃত ভারত এক্সপ্রেস | উপকৃত কোন কোন জেলার মানুষ?

শুর্লে বলেন, ‘আমি আরও অনেক কিছু করতে পারি। আমার মানসিক ও শারীরিক শক্তি বাড়ছে’।এই নতুন অভিযানে তার লক্ষ্য শুধু শৃঙ্গ জয় করা নয়, বরং জীবনের নতুন অধ্যায় শুরু করা। ফুটবলকে বিদায় জানিয়ে এই অ্যাডভেঞ্চারের মাধ্যমে শুর্লে প্রমাণ করেছেন, সফলতা কখনো থেমে থাকে না— বরং নতুন চ্যালেঞ্জ গ্রহণের মধ্যে রয়েছে জীবনের আসল রসদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর