home-remedies-for-digestion-te

ব্যুরো নিউজ,১৮ সেপ্টেম্বর :বর্তমান জীবনের চাপ, উদ্বেগ এবং জীবনযাত্রার বদলের কারণে অনেকেই শরীরের নানা সমস্যার সম্মুখীন হচ্ছেন। তার ওপর শরীরচর্চার অভাব এবং সঠিক খাবারের অভাবে পরিস্থিতি আরও জটিল হয়ে উঠেছে। এই সবের মধ্যে একটি সাধারণ সমস্যা হলো হজমের গণ্ডগোল। কখনও কখনও তেল-মশলাদার খাবার এড়িয়েও পেট ফাঁপা, বদহজমের মতো সমস্যা দেখা দেয়।

কলকাতা লিগে ইস্টবেঙ্গলের দাপট: সুরুচিকে ৫-০ গোলে পরাস্ত

স্বাস্থ্যকর জীবনযাত্রার সহজ উপায়

শুভেন্দু অধিকারীর আক্রমণ: নতুন পুলিশ কমিশনারকে নিয়ে অভিযোগ

দৈনন্দিন জীবনযাত্রায় কিছু নিয়ন্ত্রণের মাধ্যমে সুস্থ থাকা সম্ভব। হজমের সমস্যায় পড়লে কিছু ঘরোয়া চায়ের সাহায্য নিতে পারেন। উদাহরণস্বরূপ, লবঙ্গের চা। লবঙ্গের বিভিন্ন গুণাবলী হজম শক্তি বাড়াতে সাহায্য করে। এতে থাকা ইউজেনল উপাদান পরিপাকতন্ত্রের প্রদাহ কমাতে সহায়ক। এছাড়াও, লবঙ্গ রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করে। এই চা বানাতে জলে কয়েকটি লবঙ্গ ফুটিয়ে নিলেই হবে। চাইলে আদার টুকরোও যোগ করতে পারেন, যা স্বাদ এবং পুষ্টির জন্য খুবই কার্যকর।

শুভেন্দু অধিকারীর তীব্র অভিযোগ: মমতার প্রশাসন নিয়ে প্রশ্ন

অন্যদিকে, বদহজমের সমস্যায় পুদিনা পাতা খুবই কার্যকর। পুদিনা চায়ের স্বাদ যেমন তাজা, তেমনই এটি নিঃশ্বাসের দুর্গন্ধ দূর করতে সাহায্য করে। পুদিনা চা খেলে তাত্ক্ষণিকভাবে শারীরিক ও মানসিক ক্লান্তি দূর হয়ে যায়। সাম্প্রতিক গবেষণা বলছে, এটি মনোসংযোগ বাড়াতেও সহায়তা করে। পুদিনার পাতাগুলো গরম জলে ফুটিয়ে কিছুক্ষণ ঢেকে রাখুন এবং পরে এর সঙ্গে পুদিনা গুঁড়ো যোগ করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর