bollywood-actares-kapoorfamilywomenempowerment

ব্যুরো নিউজ,১৮ সেপ্টেম্বর :কাপুর পরিবার, বলিউডের একটি অন্যতম প্রতীকী নাম, যাদের দাপট এবং প্রতিভা যুগ যুগ ধরে সিনেজগতকে শাসন করে আসছে। এই পরিবারের সদস্যদের হাত ধরেই বলিউডের উন্নতি ও প্রসার ঘটেছে। কাপুর পরিবারের পুরুষ সদস্যরা যেমন অভিনয়ে আধিপত্য বজায় রেখেছেন, তেমনি তাদের মহিলা সদস্যরা অনেক সময় বাধার সম্মুখীন হয়েছেন। যদিও তাদের অভিনয় প্রতিভা ছিল অসাধারণ, তবুও কাপুর পরিবারের মহিলাদের বাইরে গিয়ে অভিনয় করার সুযোগ ছিল না।

পরীমণির হ্যাপি ডিভোর্স অ্যানিভার্সারি : নতুন জীবনের উদযাপন

নতুন সূর্যের উদয়!

তবে পরিবর্তনের বাতাস শুরু হয়েছিল করিশ্মা কাপুর এবং করিনা কাপুরের মায়ের মাধ্যমে। তিনি কাপুর পরিবারের সীমাবদ্ধতা থেকে বেরিয়ে এসে তার দুই মেয়েকে একটি নতুন জীবনের দিকে এগিয়ে নিতে চান। এই পরিবর্তনের প্রথম পদক্ষেপ হিসেবে তিনি তার মেয়েদের স্বাধীনতার জন্য লড়াই করেন, যাতে তারা অভিনয় জগতে দাপটের সঙ্গে কাজ করতে পারে।

নীরজ চোপড়ার জনপ্রিয়তা: বিদেশেও ভক্তের অভাব নেই!

করিনা কাপুর এক সাক্ষাৎকারে বলেন, ‘আমাদের মা আমাদের খুব সাধারণ মধ্যবিত্তের মতোই বড় করেছেন। তিনি আমাদের স্কুলবাসে ছেড়ে দিতেন এবং প্রতিটি মুহূর্তে আমাদের পাশে থাকতেন। যখনই কেরিয়ার নিয়ে কথা হতো, তিনি স্পষ্ট করতেন যে অভিনয় করতে হবে’।

৪ ফিট ৪ ইঞ্চির নবদীপের প্যারালিম্পিক্সে সোনা জয়

এতে তিনি আরও যোগ করেন, ‘আমার মা আমাদের সব সিদ্ধান্তে সহায়তা করতেন এবং মানসিকভাবে শক্তিশালী করে তুলতেন, বিশেষ করে আমার দিদির জন্য। ওকে মাত্র ১৪ বছর বয়সে পর্দায় আসতে হয়েছিল, যা আমার জন্য অনেক সহজ করে দিয়েছিল’।এই পরিবারে মহিলাদের অভিনয়ের স্বাধীনতা পাওয়ার যাত্রা শুধুই একটি গল্প নয়; এটি একটি নতুন প্রজন্মের উদাহরণ, যারা নিজের পরিচয়ে নিজেদের প্রতিষ্ঠিত করার সাহস পায়। কাপুর পরিবার আজকের দিনে একটি নতুন দিগন্তের দিকে এগিয়ে যাচ্ছে, যেখানে নারী শক্তি এবং সৃষ্টির স্বাধীনতা সবার আগে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর