women Security new lunch app

ব্যুরো নিউজ,১৬ সেপ্টেম্বর :আর জি কর-কাণ্ডের প্রেক্ষিতে যখন রাজ্যে মেয়েদের নিরাপত্তা একটি গুরুতর প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে, তখন এই সমস্যার সমাধানে পুলিশ একটি নতুন উদ্যোগ গ্রহণ করতে যাচ্ছে। একটি বিশেষ অ্যাপের মাধ্যমে মেয়েদের নিরাপত্তা নিশ্চিত করার পরিকল্পনা করা হয়েছে। এই অ্যাপের প্যানিক বাটনে ক্লিক করলেই বিপদে থাকা মহিলার নাম, পরিচয় এবং ভৌগোলিক অবস্থান স্বয়ংক্রিয়ভাবে পুলিশের কন্ট্রোল রুমে পৌঁছে যাবে।

শহর ছেড়ে কোথায় গেলেন জন্মদিন কাটাতে গায়িকা ইমন চক্রবর্তী?

সুরক্ষা নিশ্চিত করবে নতুন পুলিশ অ্যাপ?

নতুন প্রযুক্তিতে জাতীয় সড়কে যানবাহন ত্রুটি ধরা হবে সোজা পথে!

ভাবুন যে ,একটি মহিলা রাস্তা দিয়ে হাঁটছেন বা বাড়িতে একা রয়েছেন। হঠাৎ করে যদি কোনও দুষ্কৃতী আক্রমণ করে অথবা কোনো বিপদ দেখা দেয়, যা থেকে নিস্তার পেতে পুলিশকে ডাকা প্রয়োজন হয়, তাহলে মোবাইল ফোনে থাকা এই অ্যাপটি খুলে প্যানিক বাটনে ক্লিক করতে হবে। এতে সেই মহিলার বিপদবার্তা কন্ট্রোল রুমে চলে যাবে এবং পুলিশের সদস্যরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যাবেন।

এই অ্যাপটি রাজ্যে শিগগিরই চালু হতে চলেছে, এবং নামকরণ করা হয়েছে ‘নারী শক্তি’। যদিও এই অ্যাপের নাম নারী কেন্দ্রিক, তবে এটি পুরুষদেরও ব্যবহারের জন্য উন্মুক্ত থাকবে। পুলিশ সূত্রের খবর, বর্তমানে অ্যাপটির উন্নয়ন কাজ শেষ পর্যায়ে রয়েছে এবং এটি পুজোর আগেই চালু হবে বলে আশা করা হচ্ছে।

রাশিয়ার হুঁশিয়ারি: ইউক্রেনকে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিলে ভয়ঙ্কর ফল

প্রাথমিকভাবে এই অ্যাপটি রাজ্য পুলিশের ভবানী ভবনের ‘ইমার্জেন্সি রেসপন্স সার্ভিস সিস্টেম’ (ইআরএসএস) কন্ট্রোল রুমের সাথে সংযুক্ত থাকবে। কোন জেলার বিপদগ্রস্ত ব্যক্তি অ্যাপের প্যানিক বাটন টিপলে ওই বার্তা ভবানী ভবনে পৌঁছে যাবে এবং সংশ্লিষ্ট থানার মাধ্যমে দ্রুত সাহায্য পাঠানো হবে। কলকাতা পুলিশের ক্ষেত্রে, এই অ্যাপ কলকাতা পুলিশের ১০০ ডায়ালের কন্ট্রোল রুমের সাথে যুক্ত থাকবে।

কলকাতার পুজোয় ঝুলন গোস্বামীর সৌন্দর্য: ক্রিকেটের প্রতি নতুন শ্রদ্ধার ভাবনা

লালবাজার সূত্রে জানা গেছে, এই নতুন ব্যবস্থায় বিপদগ্রস্ত ব্যক্তি শুধু প্যানিক বাটন টিপলেই পুলিশের পিসিআর ভ্যান দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যাবে। যদিও সাহায্য পৌঁছানোর সময় নির্দিষ্ট করা হয়নি, তবে ১০০ ডায়ালে ফোন করে সাহায্য চাইলে কলকাতা পুলিশ সাধারণত দ্রুত প্রতিক্রিয়া জানায়। এই বিশেষ অ্যাপটির মাধ্যমে এই তৎপরতা আরো বৃদ্ধি পাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর