purify-your-blood-benifits-vegetable

ব্যুরো নিউজ,১৬ সেপ্টেম্বর :রক্তেও টক্সিন জমতে পারে—এটা শুনতে অদ্ভুত লাগতে পারে, কিন্তু এটি একেবারেই সত্যি। রক্ত আমাদের শরীরের প্রতিটি অঙ্গ ও প্রত্যঙ্গের কাছে অক্সিজেন এবং অন্যান্য গুরুত্বপূর্ণ উপাদান পরিবহনের কাজ করে। পাশাপাশি, এটি প্রোটিন, চর্বি, কার্বোহাইড্রেট এবং হরমোন পরিবহন করে, শরীরের পিএইচ ভারসাম্য বজায় রাখে এবং তাপমাত্রা নিয়ন্ত্রণে সহায়তা করে। তাই যদি রক্ত ঠিকভাবে পরিশুদ্ধ না হয়, তাহলে নানা ধরনের শারীরিক সমস্যা দেখা দিতে পারে, যেমন ত্বক, কিডনি, হার্ট, লিভার এবং ফুসফুসের সমস্যা।

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে সেনা জওয়ানের মৃত্যু

রোজের এই খাবারগুলি খান

রক্ত থেকে টক্সিন দূর করতে কিছু বিশেষ খাবার কার্যকর হতে পারে, যা কোলেস্টেরল নিয়ন্ত্রণেও সাহায্য করবে। উদাহরণস্বরূপ, লেবুর রস রক্ত এবং পরিপাকতন্ত্র পরিষ্কার করতে সাহায্য করে। লেবুর অ্যাসিডিক বৈশিষ্ট্য শরীরের পিএইচ স্তরের ভারসাম্য বজায় রাখে এবং টক্সিন বের করে দেয়। ঈষদুষ্ণ জলে লেবুর রস মিশিয়ে পান করতে পারেন।

স্বস্তির বৃষ্টি ডেকে আনল বিপদ! বঙ্গে ৪ জনের মৃত্যু 

বিটরুটও রক্ত পরিশোধনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এটি হিমোগ্লোবিনের মাত্রা বাড়াতে এবং রক্ত ডিটক্সিফাই করতে সহায়তা করে। বিটের স্মুদি বা জুস নিয়মিত খাওয়ার মাধ্যমে আপনি এই উপকারিতা লাভ করতে পারেন। ভারতীয় রান্নাঘরের একটি সাধারণ উপাদান, হলুদও রক্ত পরিশোধনে সহায়ক। এটি প্রদাহ কমাতে এবং লিভারের কার্যকারিতা বাড়াতে সাহায্য করে। দুধে হলুদ গুঁড়ো মিশিয়ে খাওয়া যেতে পারে এবং রান্নায় হলুদ ব্যবহার করতে পারেন।

অনেকেই মুখের দুর্গন্ধের ভয়ে কাঁচা রসুন খান না, কিন্তু রসুন লিভার এবং রক্তকে ডিটক্সিফাই করতে সহায়তা করে। এতে থাকা অ্যান্টি-ব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য রক্ত পরিষ্কার করে এবং অন্ত্রের স্বাস্থ্য উন্নত করে। প্রতিদিন ভাতের সঙ্গে এক কোয়া কাঁচা রসুন খেতে পারেন।

বজ্র বিদ্যুৎ-এর জেরে দুর্ঘটনা ধর্মতলায়! খাস কলকাতার একটি মলে পড়ল বাজ!

অপরদিকে, ব্রকোলি স্বাস্থ্যের জন্য অত্যন্ত উপকারী। এতে ক্যালসিয়াম, ওমেগা-৩ ফ্যাটি অ্যাসিড, ভিটামিন সি, পটাসিয়াম, ম্যাঙ্গানিজ, ফসফরাস এবং অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে, যা রক্ত পরিশোধন করতে এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সহায়তা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর