benefits-drink-bay-leaf

ব্যুরো নিউজ,১৪ সেপ্টেম্বর :ডাল হোক বা চিকেন কষা—ফোড়নে তেজপাতার ব্যবহার প্রায়শই দেখা যায়, কিন্তু রান্নার পর সেই তেজপাতা ফেলে দেওয়া হয়। তেজপাতা কিন্তু শুধুই রান্নার সুগন্ধ বৃদ্ধির জন্য নয়; এটি স্বাস্থ্যকর অনেক গুণাগুণসম্পন্ন একটি উপাদান। তেজপাতার মধ্যে এমন অনেক উপাদান থাকে, যা শরীরের নানা সমস্যা দূর করতে সাহায্য করে। রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানো থেকে শুরু করে দেহের অতিরিক্ত ওজন নিয়ন্ত্রণ পর্যন্ত তেজপাতার ভূমিকা গুরুত্বপূর্ণ।

কুকুরকে মানুষের অ্যাম্বুল্যান্সে করে নিয়ে গিয়ে সরকারি হাসপাতালে চিকিৎসার অভিযোগ 

এই পাতার জল খান মিলবে উপকারিতা

করিনার ‘দ্য বাকিংহাম মার্ডারস’-এর প্রথম দিনের আয় হতাশাজনক!

তেজপাতা ফোড়নে দিলেও, স্বাস্থ্য উপকারিতার জন্য এটি ভিজিয়ে পান করার পরামর্শ দেওয়া হয়। তেজপাতা ভেজানো জল হজমের সমস্যা সমাধান করে এবং বিপাকহার উন্নত করে। এই পানীয় শরীরের জমে থাকা টক্সিনগুলি বের করে দিতে সহায়ক এবং লিভারের কার্যক্ষমতা বৃদ্ধি করে। এছাড়াও, এটি রক্তে খারাপ কোলেস্টেরলের মাত্রা কমায় এবং ডায়াবেটিসের রোগীদের জন্য উপকারী, কারণ এটি দেহে ইনসুলিন হরমোনের ভারসাম্য বজায় রাখে এবং রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণ করে।

মহাকাশে আটকে থাকা সুনীতা উইলিয়ামস: পৃথিবীতে ফিরে আসার অপেক্ষায়

তেজপাতায় উপস্থিত অ্যান্টিঅক্সিডেন্ট শরীরের বিভিন্ন শারীরবৃত্তীয় কাজকর্ম পরিচালনায় সহায়তা করে। তেজপাতা ভেজানো জল পান করলে শরীরে ভিটামিন সি-এর ঘাটতি হবে না, ফলে ত্বকও ভালো থাকবে। এছাড়া, তেজপাতায় থাকা ফাইবার অন্ত্রের স্বাস্থ্য উন্নত করে এবং ওজন কমানোকে আরো সহজ করে তোলে। তাই, রান্নার পর তেজপাতা ফেলে না দিয়ে, এর স্বাস্থ্য উপকারিতা উপভোগ করার জন্য এটি ভিজিয়ে পান করা যেতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর