private-hospital-doctor-threat

ব্যুরো নিউজ,১৩ সেপ্টেম্বর:রাজ্যের বিভিন্ন স্থানে আরজি কর মেডিক্যাল কলেজে তরুণী চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় যখন প্রতিবাদের ঝড় বইছে, তখন শহরের এক বেসরকারি হাসপাতালে এক মহিলা চিকিৎসককে ‘আরজি কর করে দেব’ বলে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। এই অভিযোগের পর শহরে তীব্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

ত্বকের উজ্জ্বলতা ফিরাতে চান? চুমুক দিন কেশর দুধে !

ঘটনাটি কবে ঘটেছে?

মহিলা চিকিৎসক ঘটনাটি তার সহকর্মীদের জানিয়েছেন এবং হাসপাতাল কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগও দায়ের করেছেন। অভিযোগের ভিত্তিতে ফুলবাগান থানায় মামলা করা হয়েছে এবং পুলিশ এক রোগীর পরিবারের সদস্যকে গ্রেফতার করেছে।ঘটনাটি ঘটেছে ৯ সেপ্টেম্বর রাতে, যখন এক মহিলা শ্বাসকষ্টের সমস্যায় হাসপাতালে ভর্তি হন। অভিযোগ অনুযায়ী, ওই রোগীর ছেলে এবং তার বন্ধুরা চিকিৎসককে হেনস্থা করেছেন, অভব্য আচরণ করেছেন, এবং অশ্রাব্য ভাষায় গালিগালাজ করেছেন। তা্রা চিকিৎসককে হুমকি দিয়ে বলেন ‘আরজি কর করে দেব’ ।

মেট্রো লাইনে তরুণীর হঠাৎ অবাধ বিচরণ: দ্রুত উদ্ধার অভিযানে সফলতা

হাসপাতাল কর্তৃপক্ষ এবং চিকিৎসকরা এই ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়েছেন। চিকিৎসকরা দাবি করেছেন, অভিযুক্তকে গ্রেফতার না করলে রোগী ভর্তি নেওয়া হবে না। পুলিশ দ্রুত পদক্ষেপ করে অভিযুক্তকে গ্রেফতার করেছে এবং হাসপাতালের পরিষেবা স্বাভাবিক রয়েছে।এই ঘটনার পর শহরের অন্যান্য চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীরা উদ্বিগ্ন এবং ক্ষুব্ধ। বিশেষ করে যখন রাজ্যজুড়ে আরজি কর-কাণ্ডের বিরুদ্ধে আন্দোলন চলছে এবং চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তা নিয়ে শঙ্কা প্রকাশ করা হচ্ছে, তখন এমন একটি হুমকির ঘটনা আতঙ্কের সৃষ্টি করেছে।

আরজি কর-কাণ্ডের পর পূর্ব বর্ধমানে ভাতার স্টেট জেনারেল হাসপাতালে এমনই হুমকির অভিযোগ উঠেছিল। এক সিভিক ভলান্টিয়ারের বিরুদ্ধে মহিলা চিকিৎসককে ‘আরজি কর করে দেওয়ার’ হুমকি দেওয়ার অভিযোগ ওঠে। পুলিশ দ্রুত পদক্ষেপ করে অভিযুক্তকে গ্রেফতার করে। চিকিৎসক জানিয়েছেন, “আমাকে হুমকি দিয়ে বলেন, ‘আরজি কর কর হাসপাতাল কি হয়েছে জানেন তো?’এই ধরনের ঘটনা্য় ডাক্তারদের এবং স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তার বিষয়টি  ভীষণ গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর