kesar milk

ব্যুরো নিউজ,১৩ সেপ্টেম্বর :ত্বকে প্রাকৃতিক উজ্জ্বলতা ফিরিয়ে আনতে চাইলে রূপচর্চার পাশাপাশি চেষ্টা করতে পারেন জাফরান দুধের পান করার। অনেকেই ঘুমের আগে দুধ খাওয়ার অভ্যাস করেন, কিন্তু যদি সেই দুধে কিছুটা কেশর বা জাফরান মিশিয়ে পান করেন, তাহলে ত্বক এবং শরীর দুই-ই উপকার পেতে পারে। দুধ একটি সুষম খাদ্য, যা ভিটামিন সি, ভিটামিন বি৬, সোডিয়াম, পটাশিয়াম, ম্যাগনেশিয়াম ও আয়রন সমৃদ্ধ। কেশর বা জাফরানও ভিটামিন বি ও পটাশিয়ামসহ নানা খনিজে ভরপুর।

মেট্রো লাইনে তরুণীর হঠাৎ অবাধ বিচরণ: দ্রুত উদ্ধার অভিযানে সফলতা

গোপন অস্ত্র হতে পারে?

কেশর দুধে প্রচুর অ্যান্টিঅক্সিড্যান্ট থাকে যা ত্বককে উজ্জ্বল করতে এবং লাবণ্য ফিরিয়ে আনতে সাহায্য করে। নিয়মিত কেশর দুধ খেলে ত্বকের কালচে ভাব দূর হয় এবং বলিরেখা কমে। কেশর ব্রণ ও ছোটখাটো সংক্রমণ দূর করতে এবং প্রদাহ কমাতেও কার্যকর।এছাড়া, কেশর দুধ শুধু ত্বকের যত্নেই নয়, অনিদ্রা দূর করতেও সহায়ক। এটি বিপাকহার বৃদ্ধিতে সাহায্য করে, ফলে শরীরের বিভিন্ন সমস্যা দূর করা সহজ হয়।

চুল ঘন করতে চান? পালং, শসা, অ্যালো ভেরা—কোনটি আপনার জন্য সেরা?

দুধে কেশর মিশিয়ে পান করার পাশাপাশি ত্বকের যত্নে কেশর ব্যবহার করতে পারেন। মুখ পরিষ্কার করে দুধে মিশানো কেশর মুখে লাগালে ত্বক উজ্জ্বল হবে এবং কালচে ভাব দূর হবে। এক চা চামচ অ্যালো ভেরা জেলের সঙ্গে সামান্য কেশর মিশিয়ে মুখে ক্রিম হিসাবে ব্যবহার করতে পারেন। এই মিশ্রণটি মুখে মালিশ করলে ত্বক আর্দ্র ও সুন্দর হয়ে উঠবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর