murgi vaja image

ব্যুরো নিউজ,১২ সেপ্টেম্বর :বাড়িতে অতিথি আসলেই খাওয়াদাওয়া আর আনন্দ-উল্লাসের আয়োজন হয়ে ওঠে। অতিথির স্বাদ মেটাতে বিভিন্ন ধরনের খাবারের প্রস্তুতি চলে। আর যদি আপনার অতিথিদের মুগ্ধ করতে চান একেবারে বিশেষ কিছু দিয়ে, তবে মুর্শিদাবাদি মুরগি ভাজা হতে পারে সেরা বিকল্প। এটি তৈরির প্রক্রিয়া খুবই সহজ।

মিষ্টির দুর্দান্ত রেসিপি মালাই চমচম

কীভাবে তৈরি করবেন মুর্শিদাবাদি মুরগি ভাজা

এইবার বাড়িতে বানান তালের এই নতুন রেসিপি তালের ক্ষীর

উপকরণ:

৫০০ গ্রাম মুরগির মাংস ,আধ কাপ টক দই,২টো পেঁয়াজ, ১ টুকরো আদা ,৭-৮ কোয়া রসুন,৭ কোয়া কাঁচা লঙ্কা,১ চামচ গোলমরিচ গুঁড়ো, ১ চামচ ধনে গুঁড়ো,১ চামচ আমচুর পাউডার,পাঁচ ফোড়ন গুঁড়ো,১ চামচ মাখন কাঠকয়লা, সর্ষের তেল,ধনেপাতা, স্বাদমতো নুন

খুব সহজ উপায়ে বানিয়ে ফেলুন শুক্তো। রেসিপি টা জানুন

প্রণালী:

প্রথমে, পেঁয়াজ, আদা, রসুন, কাঁচা লঙ্কা, এবং ধনেপাতা একসঙ্গে বেটে একটি মিহি পেস্ট তৈরি করুন। একটি বড় বাটিতে ফেটানো টক দই নিন । এর মধ্যে বেটে রাখা মশলা, গোলমরিচ গুঁড়ো, ধনে গুঁড়ো, পাঁচফোড়ন গুঁড়ো, আমচুর গুঁড়ো, নুন এবং সর্ষের তেল যোগ করুন। এই মশলা-দই মিশ্রণটি ভালোভাবে মিশিয়ে নিন।এরপর, মুরগির টুকরোগুলি এই মিশ্রণে ভালোভাবে মেখে নিন। এবার এই মাংসের টুকরোগুলি একটি কভার করা বাটিতে রেখে, ফ্রিজে এক ঘণ্টা মেরিনেট হতে দিন। এতে মাংসে মশলা ভালোভাবে ঢুকবে এবং স্বাদ আরও বাড়বে।

আজকের জেনারেশনের জন্য রইল নারকেল নাড়ু বানানোর সহজ রেসিপি

একটি ফ্রায়িং প্যানে পরিমাণ মতো মাখন গরম করে নিন। গরম মাখনে মুরগির টুকরোগুলি হালকা বাদামি না হওয়া পর্যন্ত ভেজে নিন। ভালো করে ভাজার পর, মুরগির টুকরোগুলি একটি প্লেটে তুলে রাখুন।এবার একটি বড় বাটির মধ্যে একটি ছোট বাটিকে রেখে, তার উপরে ঘি দিয়ে চাপা দিন। আরেকটি বাটিতে কাঠকয়লা গরম করুন এবং গরম কাঠকয়লা ছোট বাটির মধ্যে রেখে বড় বাটির ঢাকনাটি বন্ধ করে দিন। এইভাবে অন্তত আধ ঘণ্টা রাখুন, এতে মাংসে এক অসাধারণ ধোঁয়া স্বাদ আসবে।শেষে, মুর্শিদাবাদি মুরগি ভাজাকে কাসুন্দি এবং মেয়োনিজের মিশ্রণের সঙ্গে পরিবেশন করুন। এটি অতিথিদের জন্য এক বিশেষ স্বাদের মজাদার রেসিপি হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর