Men Skin Care tips image

ব্যুরো নিউজ,১২ সেপ্টেম্বর :অনেক পুরুষ এখনও মনে করেন, ত্বকের পরিচর্যা কেবল মহিলাদের জন্যই উপযুক্ত। কিন্তু এই ধারণা পুরোপুরি ভুল। ত্বকের পরিচর্যা শুধু সৌন্দর্যের জন্য নয়, বরং বয়সের ছাপ ঠেকাতে এবং ত্বকের স্বাস্থ্য বজায় রাখতে গুরুত্বপূর্ণ। পুরুষদেরও ত্বকের যত্ন নেওয়া উচিত এবং তা কিছু সহজ উপায়ে করা যেতে পারে।

ডালের সঙ্গে লেবুর রস: স্বাদ বাড়ায় নাকি শরীরের জন্য উপকারী?

কীভাবে ত্বককে ভালো রাখা যায়

রাজ্যে ৭২ ঘণ্টার ট্রাক ধর্মঘট: পুজোর বাজারে কী প্রভাব পড়তে পারে?

১) সারা বছর, শীত, গ্রীষ্ম অথবা বর্ষা যেকোনো মরসুমে বাইরে বেরোনোর আগে মুখে সানস্ক্রিন ব্যবহার করা উচিত। সানস্ক্রিন ত্বককে সূর্যের ক্ষতিকর UVA এবং UVB রশ্মি থেকে রক্ষা করে এবং ত্বকের বয়স বাড়ানো ঠেকাতে সাহায্য করে।

পুজোর জন্য চুলের রঙ দীর্ঘস্থায়ী করতে মানতে হবে এই নিয়মগুলো

২) স্নানের পর ত্বককে আর্দ্র রাখতে ময়েশ্চরাইজার ব্যবহার করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। ময়েশ্চরাইজার ত্বকের আর্দ্রতা বজায় রাখে এবং ত্বককে কোমল ও মসৃণ করে তোলে। প্রতিদিন স্নানের পর ময়েশ্চরাইজার ব্যবহার করলে ত্বক সুস্থ ও স্বাস্থ্যবান থাকে।

৩) চোখের তলায় কালচে ছোপ এড়িয়ে যান অনেক পুরুষই। সেক্ষেত্রেও রাতে ঘুমোনোর আগে নাইট ক্রিম ব্যবহার করা জরুরি।

“ইউভানের চতুর্থ জন্মদিনে প্রকাশ পেল ইয়ালিনির মুখ!”

৪) দাড়ি কাটার সময় একটি ব্লেড বারবার ব্যবহার করা উচিত নয়। সাধারণত ৫-৬ বার ব্লেড ব্যবহার করার পর সেটি পরিবর্তন করা উচিত। পুরনো ব্লেড ত্বককে খসখসে এবং চুলকানির সৃষ্টি করতে পারে। শেভিংয়ের পর অবশ্যই ময়েশ্চরাইজার লাগান। মুখ মুছে ফেলার সময় তোয়ালে দিয়ে ত্বক ঘষবেন না; বরং আলতো করে জল শুষে নিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর