image

ব্যুরো নিউজ, ১১ সেপ্টেম্বর:সন্দীপ ঘোষ এবং তার সহযোগীদের বিচারবিভাগীয় হেফাজতে রাখার নির্দেশ দিয়ে বিচারক আদালত কক্ষ থেকে বেরিয়ে গেছেন। সেই সময় আদালতের এজলাসে বসে ছিলেন সন্দীপ ঘোষ ও তার তিন সহযোগী, যাঁদের ঘিরে রাখা হয়েছিল কড়া নিরাপত্তার বলয়। আদালত চত্বরে উপস্থিত ছিলেন পুলিশ কর্মী এবং সিবিআইয়ের আধিকারিকেরা। এমন অবস্থায়, সন্দীপ ঘোষকে ‘ধিক্কার’ জানিয়ে একটি মহিলা স্লোগান দিতে শুরু করেন। স্লোগান ওঠে ‘চোর চোর’, ‘ফাঁসি চাই’, এবং একে একে বিভিন্ন হুমকিও আসতে থাকে।এই পরিস্থিতিতে বিচারক আবারও আদালত কক্ষে ফিরে আসেন এবং হাত জোড় করে বাকিদের চুপ করার অনুরোধ জানান। পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য বাইরে মোতায়েন করা হয় কেন্দ্রীয় বাহিনী। সুরক্ষা ব্যবস্থা সত্ত্বেও, আদালত থেকে সন্দীপ ঘোষ ও অন্যান্য অভিযুক্তদের গাড়িতে তোলার সময়ও কিছু গোলযোগ তৈরি হয়। পুলিশের গাড়ির দিকে হঠাৎ করে জুতো ছোড়া হয়।

বন্দে ভারত ট্রেনের জানলায় হাতুড়ি মারল এক যুবক, সমাজ মাধ্যমে পাতায় সেই ভাইরাল ভিডিও

আদালত চত্বরে বিক্ষোভ ও নিরাপত্তা ব্যবস্থা নিয়ে উত্তেজনা

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য আদালত চত্বরে কড়া নিরাপত্তা ব্যবস্থা করা হয়। কড়া নিরাপত্তার মাঝেও সন্দীপ ঘোষকে আদালত চত্বর থেকে বের করে গাড়িতে তোলার সময় বাইরে বিক্ষোভ চলতে থাকে। প্রতিবাদকারীরা ‘হায় হায়’ স্লোগান দিতে থাকে এবং পুলিশের গাড়ির দিকে জুতো ছোড়া হয়। শেষ পর্যন্ত, সন্দীপ ঘোষদের আদালত চত্বরে থেকে বার করে নেওয়া হয়।এই ঘটনায় আইনজীবীরা ব্যাপক ক্ষোভ প্রকাশ করেছেন। সিমন দাস নামে এক আইনজীবী অভিযোগ করেন, “ধর্ষকের জন্য কেন বিশেষ নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে? আমরা প্রতিবাদ করার কারণে আমাদের আদালত কক্ষ থেকে বের করে দেওয়া হয়েছে।” অন্য আইনজীবী ইশা পাল বলেন, “বিচারকদের যাতায়াতের জন্য ব্যবহৃত দরজা দিয়ে সন্দীপ ঘোষকে বার করে নিয়ে আসা হয়েছে। কেন এই বিশেষ ব্যবস্থা?”

পরিচালক স্বামীর জন্মদিন নিয়ে মুখ খুললেন অভিনেত্রী শ্রুতি দাস

আগের ঘটনা থেকে শিক্ষা নিয়ে, ৩ সেপ্টেম্বর যখন সিবিআই সন্দীপ ঘোষকে আদালতে হাজির করেছিল, তখনও আদালত চত্বরে বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছিল। সন্দীপ ঘোষকে আদালত থেকে বের করার সময় ‘চোর চোর’ স্লোগান দিতে দিতে লোকজন এগিয়ে আসে এবং সন্দীপের মাথায় পিছন থেকে আঘাত করার অভিযোগ ওঠে। এই পরিস্থিতি থেকে নিরাপত্তা বেষ্টনী তৈরি করে সিবিআই আধিকারিকেরা কোনোরকমে সন্দীপকে গাড়িতে তুলতে সক্ষম হয়েছিলেন।তিন দিন আগে ঘটে যাওয়া বিশৃঙ্খলা পর্যালোচনা করে, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা মঙ্গলবার সন্দীপ ঘোষ ও অন্যান্য অভিযুক্তদের ভার্চুয়াল শুনানির আবেদন করে। তবে, আলিপুর আদালত সেই আবেদন খারিজ করে দিয়ে সন্দীপ ও অন্যান্য অভিযুক্তদের সশরীরে আদালতে হাজির করার নির্দেশ দেন। শুনানি শেষে, আদালত চত্বরে আগের দিনের মতোই উত্তেজনা সৃষ্টি হয়, যা পরিস্থিতি আরো উত্তপ্ত করে তোলে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর