wolf

ব্যুরো নিউজ,৮ সেপ্টেম্বর:উত্তরপ্রদেশের পিলভিট জেলার দুটি গ্রামে দুজন শিশু সহ ৭ জন জখম হয়েছেন। উত্তরপ্রদেশের বহরাইচে মানুষখেকো নেকড়ের হামলায় সাত জন যখম হয়েছিল, সেই হামলার পর থেকে আতঙ্ক ছড়িয়ে পড়েছিল সাধারণ মানুষের মনে। তাই শনিবার উত্তরপ্রদেশের পিলভিট জেলায় সাতজন যখন হওয়াতে গ্রামবাসীরা ভেবেছিল নেকড়ের হানায় যখম হয়েছেন তারা । পরে বনদপ্তরের তরফ থেকে জানানো হয় যে সেগুলি নেকড়ে ছিল না বরং পার্শ্ববর্তী বনাঞ্চল থেকে শিয়াল গ্রামে প্রবেশ করেছিল এবং সাতজনকে যখম করেছিল।যখমদের নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয় । তাদের চিকিৎসা চলছে।

মমতা সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে সাংসদ পথ ছাড়লেন জহর সরকার

বন আধিকারিক মনিশ সিংহ কি জানালেন

শনিবারের ওই শিয়ালের হামলার ঘটনার প্রসঙ্গে বিভাগীয় বন আধিকারিক মনিশ সিংহ জানিয়েছেন গ্রামবাসীরা প্রথমে ভেবেছিল গ্রামে নেকড়ে হামলা চালিয়েছে। কিন্তু নেকড়ের হামলার কোন প্রমাণ পাননি তারা। পরে বিষয়টি ভালোভাবে খতিয়ে দেখে বনকর্মীরা নিশ্চিত হয়েছেন যে ওই হামলাটি করেছিল শেয়াল।  শনিবারের ওই হামলার ঘটনার পর আরো সজাগ হয়েছেন বনকর্মীরা বলেও জানিয়েছেন তিনি।

আরজি কর কাণ্ডের বিচার চেয়ে সারা রাজ্য দখলের ডাক শোভনের

উত্তরপ্রদেশের আম্বেদকর  নগর জেলাতেও আলাদা একটি ঘটনায় শেয়ালের হামলায় তিনজন জখম হয়েছেন এবং সেটাও ঘটেছে শনিবারে। তাদেরও নিকটবর্তী  স্বাস্থ্য কেন্দ্রে পাঠানো হয়েছে।  চিকিৎসা চলছে তাদেরও। বন আধিকারিকেরা জানিয়েছেন মূলত খাবারের সন্ধানেই শেয়াল বনাঞ্চল থেকে বেরিয়ে লোকালয়ে প্রবেশ করে খাবারের খোঁজে । উল্লেখ্য বহরাইচের মানুষখেকো নেকড়ের হামলার ঘটনার পর থেকে উত্তরপ্রদেশ তো বটেই এমনকি মধ্যপ্রদেশেও মানুষখেকো নেকড়ের আতঙ্ক ছড়িয়ে পড়েছে। গ্রামবাসীরা এতটাই আতঙ্কিত এবং পরিস্থিতি এমন হয়েছে যে কুকুরদেরকেও নেকড়ে ভেবে হত্যার ঘন্টা প্রকাশ্যে আসছে বহরাইচ থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর