photo

ব্যুরো নিউজ,৫ সেপ্টেম্বর: যাদবপুর, শ্যামবাজার , নিউ টাউন ,সাউথ সিটি , কলেজ স্কোয়ার সহ কলকাতার সর্বত্র একটাই ছবি দেখা দিয়েছিল গতকাল। বুধবার রাত ন’টা থেকে দশটা পর্যন্ত এক ঘন্টা আলো বন্ধ হল কলকাতার বুকে।। কিন্তু জ্বলে উঠলো প্রতিবাদের শিখা মোমবাতির আলোর মধ্য দিয়ে। সারা কলকাতা অন্ধকার হলো আর জি করে তরুণী চিকিৎসকের ধর্ষণ এবং খুনের বিচার চেয়ে ।

লা নিনার দাপটে উত্তর ও মধ্য ভারতে বাড়বে শীতের প্রকোপ

“বিচার গড়ায় যতদূর মিছিল ছড়ায় ততদূর”

জাস্টিস ফর আরজি কর স্লোগান তুলে সারা কলকাতা জুড়ে চলল প্রতিবাদ। ৫ ই সেপ্টেম্বর অর্থাৎ বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে আরজিকর মামলার শুনানি বাতিল হয়েছে। জানা যাচ্ছে মাননীয় বিচারপ্রতি ডি ওয়াই চন্দ্রচূড় অসুস্থ হওয়ায় তিনি আদালতে হাজির থাকতে পারবেন না । এই খবরটি শোনার পর হতাশাগ্রস্ত হন  সারা কলকাতা সহ সারা বাংলা। কিন্তু তারপরেও তাদের প্রতিবাদ থামেনি বরং  আন্দোলনকারীরা বলছেন “বিচার যতো পিছবে মিছিল তত এগোবে”।কেউ বাকি ছিলেন না পথে নেমে প্রতিবাদ করতে।”রাত দখলে” নামতে।প্রথম থেকেই অভিনেত্রী এবং গায়ক সোহিনী এবং শোহম আরজিকর কাণ্ডের প্রতিবাদে পথে নেমেছিলেন ।

ইডির  জেরার মুখে রাজ্যের কারামন্ত্রী চন্দ্রনাথ

সুপ্রিম কোর্টের শুনানি পিছিয়ে যাওয়ায় গায়ক শোভন লিখেছেন “বিচার গড়ায় যতদূর মিছিল ছড়ায় ততদূর”। যাদবপুরে মোমবাতি মিছিলে প্রতিবাদে সামিল হন অভিনেত্রী মিমি চক্রবর্তী ও। প্রতিবাদে পথে নামেন গায়ক অজয় চক্রবর্তী। পথে নেমেছিলেন মমতা শংকর। তিনি ধর্ষকদের কঠিন শাস্তি দাবি করেন। অভিনেত্রী অপরাজিতা আঢ্য রাজ্যের একজন সাধারণ নাগরিক হিসেবে বলেন আমরা সাধারণ মানুষ হিসেবে যদি প্রতিবাদ না করি তাহলে এর বিচার কোনদিনই পাওয়া যাবে না।  কলকাতায় ৪ সেপ্টেম্বর এভাবেই পথে নেমেছিলেন সাধারণ মানুষ থেকে অভিনেতা-অভিনেত্রী সহ গায়ক-গায়িকারা তাদের সকলের একটাই দাবি জাস্টিস ফর আর জি কর এবং দোষীদের শাস্তি চাই নির্যাতিতার সুবিচার চাই।  প্রতিবাদের এইরকম নজির বিহীন ভাষা  এর আগে কখনো চাক্ষুষ করেনি বিশ্ব ।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর