nitish kumar sumit antil image

ব্যুরো নিউজ,৩ সেপ্টেম্বর :গত সোমবার প্যারিস প্যারালিম্পিকস ঝলমল করে উঠলো ভারতের পতাকা। নিতিশ কুমার দেশকে সোনা উপহার দিলেন। আর এর সাথেও পিছিয়ে থাকেনি যোগেশ কাটুনিয়া। তিনি টোকিয়োর পরে প্যারিস ডিসকাসে রূপো দিতেছেন। জ্যাভলিনে সোনা জিতেছেন সুমিত আন্তিল।২ রা সেপ্টেম্বর সব মিলিয়ে সাতটি পদক জিতল ভারত। ছেলেদের ব্যাডমিন্টনের এসএল ৩ বিভাগের ফাইনালে রূপবান সুহাস জ্যোতিরাজ। মেয়েদের এসইড ৫ বিভাগে ব্যাডমিন্টন ফাইনালে রূপো পান তুলসীমতি মরুগেশন। এই দিন ব্যাডমিন্টনে মোট চারটি পদক জিতেছিল ভারত।

কাঞ্চন মল্লিক “মাগন” চরিত্র থেকে বাদ।নাটক থেকে বাদ দিলেন অভিনেতা-পরিচালক নীল মুখোপাধ্যায়

ভারতের জয় জয়কার

CBI: শিক্ষা, খাদ‍্যে দুর্নীতিতে জেলে পার্থ, বালু!স্বাস্থ্য দুর্নীতিতে কি করবে সিবিআই?

জ্যাভলিনে প্রথম দুটি থ্রো দিয়েই সোনা জিতে ছিলেন সুমিত আন্তিল। প্রথম থ্রোটি ছিল ৬৯.১১ মিটার এবং দ্বিতীয় থ্রোটি ছিল ৭০.৫৯ মিটার। সুমিত বলেন, ‘অনুশীলনে শক্তি বাড়ানোর উপর বিশেষ জোর দিয়েছিলেন তিনি। ঠিক করেছিলাম প্যারিসে নতুন কিছু করতে হবে। এই সোনা তাই সাক্ষ্য দিয়েছে’।

মুখ পুড়লো রাজ‍্য সরকারের! সুপ্রিম জামিন মঞ্জুর সায়নের

ছেলেদের এসএল ৩ বিভাগের ব্যাডমিন্টনে ফাইনালে গ্রেট ব্রিটেনের ড্যানিয়েল বেথেহেলকে হারিয়ে জয়ী হন নীতিশ। নীতিশের ম্যাচের ফল ২১-১৪,১৮-২১,২৩-২১। রবিবার রাতেই নীতিশ জানিয়েছিলেন, সোনা জিতবেনই তিনি। নীতিশ কুমার জানান,’অনুশীলনের সবচেয়ে বেশি জোর দিতাম ধৈর্য বাড়ানোর উপর। আর সেটা ফাইনালে কাজে দিয়েছে। কোনরকম পরীক্ষা না নিয়ে আমি প্রতিপক্ষের ধৈর্যের পরীক্ষা নিয়েছি তা ছাড়া ফাইনালে খুব বেশি ঝুঁকিও নিতে চাইনি।

RSS: রাষ্ট্রপতি শাসনের দাবি বাংলায়! সঙ্ঘ পরিবার কি জানালো?

ডিসকাসে রূপো জয়ী হন যোগেশ। তিনি ছড়েন ৪২.২২ মিটার। এই ডিসকাস বিভাগে ব্রাজিলের ক্লদিনে বাতিস্তা ডস স্যান্টোস সোনা জিতেন। তিনি ছুড়ে ছিলেন ৪৮. ৮৬ মিটার। প্যারালিম্পিকসে দ্বিতীয়বার রূপো জিতে যোগেশ বললেন, ‘আমার মায়ের জন্যই এই মুহূর্ত এল। তবে মন খারাপ সোনা জিততে পারলাম না বলে। পরেরবার আবার আরও ভালো করে খেলব’।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর