ganesh worship tips

ব্যুরো নিউজ,২৮ আগস্ট: সনাতন ধর্মে সিদ্ধিদাতা গণেশের গুরুত্ব অনেক। সব দেব-দেবীর পুজো শুরু হয় গণেশের মন্ত্রোচ্চারণ করেই। আর এই বছর গণেশ চতুর্থী পড়েছে ৭ সেপ্টেম্বর (বাংলায় ২১ ভাদ্র), শনিবার। গণেশ চতুর্থীতে প্রায় সারা দেশজুড়ে মহাসমারোহে চলে সিদ্ধিদাতা গণেশের উৎযাপন। অন্যান্য দেবদেবীর মতো সিদ্ধিদাতা গণেশকেও সন্তুষ্ট করার জন্য আমরা বিভিন্ন উপাচার করে থাকি। তার মধ্যে ফুল হচ্ছে অন্যতম। শাস্ত্র মতে এক এক দেবদেবীর পছন্দের ফুল এক এক রকম হয়। আর সেই পছন্দের ফুল দিয়ে পুজো করলে তাঁরা প্রসন্ন হন। আসন্ন সিদ্ধিদাতা গণেশের পূজোর জন্য আপনি এই ফুলটি উৎসর্গ করুন। এতে সিদ্ধিদাতা গণেশ আপনার ওপর প্রসন্ন হবে?

তুলসী পাতার বিশেষ টোটকা, যা জীবনে এনে দেবে সাফল্য

সিদ্ধিদাতা গণেশের প্রিয় ফুলগুলি

গণেশ পূজায় ফুল না হলেও দূর্বা ঘাস দেওয়া অত্যন্ত জরুরী। কিন্তু ভুলেও আপনি সিদ্ধিদাতা গণেশ কে তুলসী পাতা নিবেদন করবে না এতে তিনি অসন্তুষ্ট হন।
কুন্দ ফুল দিয়ে গণেশকে পুজো দিলে সংসারের সুখ শান্তি আসে।

দাম্পত্য কলহ? সুখী হতে মেনে চলুন এই টোটকা
সিদ্ধিদাতা গনেশের প্রিয় ফুল হলুদ গাঁদা। আপনি আপনার ও আপনার পরিবারের স্বাস্থ্য ভালো রাখতে এই ফুল দিয়ে পূজো দিতে পারেন। ভগবান গনেশ নীল রঙের অপরাজিতা ফুল পছন্দ করেন। রাতে ফোটা এই ফুল গণেশকে নিবেদন করলে সন্তানের জীবনের উন্নতি ঘটে। এছাড়া ভগবান গণেশের অত্যন্ত প্রিয় হলুদ রঙের বাসন্তী ফুল। গণপতিদেব কে এই ফুল দিয়ে পূজো দিলে আপনার পরিবারের উপর থাকা কুনজরের প্রভাব থেকে আপনি মুক্তি পাবেন।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর