international shopping festival

ব্যুরো নিউজ,২৭ আগস্ট: শুরু হতে চলেছে আন্তর্জাতিক শপিং ফেস্টিভ্যাল। আগামী ২০ সেপ্টেম্বর থেকে শুরু হবে এই শপিং ফেস্টিভাল। বিদেশে শপিং ফেস্টিভ্যাল হয় বছরের বহু সময়ে হয়। এবার বিদেশের স্টাইলে কলকাতায় শুরু হতে চলেছে আন্তর্জাতিক শপিং ফেস্টিভাল। আগামী ২০ সেপ্টেম্বর বিশ্ববাংলা মেলা প্রাঙ্গণে শুরু হবে এই শপিং ফেস্টিভালটি।ফেস্টিভ্যালে থাকছে গ্রাম বাংলার শিল্পীদের নিজেদের হাতে তৈরি বিভিন্ন সামগ্রী। তার সাথে মিলবে বিভিন্ন ফ্যাশনেবল পোশাক।

প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের কাণ্ডে হতবাক তার সহপাঠী এবং শিক্ষকরা

ফেস্টিভ্যালের মূল আকর্ষণ কি থাকবে ?

এই আন্তর্জাতিক শপিং ফেস্টিভ্যালটির উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শপিং ফেস্টিভ্যালটি চলবে টানা ১৬ দিন ধরে। শুরু হবে ২০ সেপ্টেম্বর এবং চলবে ৫ অক্টোবর পর্যন্ত।। এই ফেস্টিভ্যালে অংশ নেবে বিভিন্ন সরকারি দপ্তর এবং বেসরকারি স্টার্ট আপ সংস্থাগুলি , তার সাথে থাকবে দেশ-বিদেশের বিভিন্ন শিল্প সংস্থার স্টল। আন্তর্জাতিক এই শপিং ফেস্টিভ্যালের মূল আকর্ষণ কিন্তু থাকবে বাংলার খাদি এবং হস্তশিল্প , যেগুলি বাংলার নিজস্ব শিল্প।

আর জি কর কাণ্ডের প্রতিবাদে পথে নামলেই বন্ধ হবে লক্ষীর ভান্ডার

বড় বড় শপিংমলের বিভিন্ন প্রদর্শনীর আয়োজন করা হবে এই ফেস্টিভ্যালে। শিল্প দপ্তরের একজন আধিকারিক জানান যে দেশে বিদেশে এরকম শপিং ফেস্টিভ্যাল আয়োজন করা হয় , তার মধ্যে দুবাই শপিং ফেস্টিভ্যাল অন্যতম। এই ফেস্টিভ্যাল গুলিতে ডিসকাউন্ট থাকার দরুন বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে মানুষজন দুবাইতে কেনাকাটা করতে আসেন। প্রতিবছর প্রচুর ব্যবসা করে এই ফেস্টিভ্যাল। এবার এই ফেস্টিভ্যালের তালিকায় জুড়তে চলেছে কলকাতার নামও।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর