high court

ব্যুরো নিউজ,২৩ আগস্ট: আরজিকর হাসপাতালে আর্থিক দুর্নীতি সংক্রান্ত মামলার তদন্তভার এবার কলকাতা হাইকোর্ট সিবিআইকে দিল। আর জি কর হাসপাতালের প্রাক্তন প্রিন্সিপাল সন্দীপ ঘোষের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে ইডি তদন্তের দাবিতে মামলা করেন ওই হাসপাতালেই প্রাক্তন ডেপুটি সুপার আখতার আলী। শুক্রবার হাইকোর্টে এই মামলার শুনানি হয়।

আর জি কর কাণ্ড নিয়ে কি বললেন সুপারস্টার জিৎ

হাইকোর্টের তরফে যা নির্দেশ দেওয়া হয়েছে:

আর জি কর হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষের বিরুদ্ধে বিভিন্ন ধরনের আর্থিক দুর্নীতির পাশাপাশি মৃতদেহ এবং বায়োমেডিক্যাল বর্জ্য পাচার, তোলাবাজির মত একাধিক দুর্নীতির অভিযোগ এনেছেন আখতার আলী। তরুণী চিকিৎসককে ধর্ষণ এবং খুনের ঘটনায় প্রথম থেকেই প্রাক্তন প্রিন্সিপাল সন্দীপ ঘোষের ভূমিকা নিয়ে বহু প্রশ্ন উঠে গিয়েছে। এবার তার সমস্ত দুর্নীতির তদন্তভার যাতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের হাতে দেওয়া হয় সেই আবেদন জানিয়ে মামলা দায়ের করেছিলেন আখতার।

ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার 2024 প্রাপক দের তালিকা

শুক্রবার কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ নির্দেশ দেন, রাজ্যের তরফে গঠন করা সিট বা তদন্তকারী দল সন্দীপের বিরুদ্ধে আর্থিক দুর্নীতির তদন্ত করতে পারবে না। আর জি করের মূল ঘটনার সঙ্গে ওই হাসপাতালের আর্থিক দুর্নীতির তদন্ত সিবিআই করবে বলেই জানিয়েছে হাইকোর্ট। বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ রাজ্যের তরফে তৈরি করা সিটের তদন্তের বিষয়টি পুরোপুরি খারিজ করে দেন। শনিবার সকাল সাড়ে দশটার মধ্যে সিবিআই এর হাতে সমস্ত নথি হস্তান্তর করতে নির্দেশ দেওয়া হয়েছে সিটকে। পাশাপাশি কলকাতা হাইকোর্টে তিন সপ্তাহ পরে সিবিআইকে তদন্তের প্রাথমিক রিপোর্ট জমা দিতে হবে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর