suvendu challenge to mamata for 26 election

ব্যুরো নিউজ,২৩ আগস্ট: বাংলায় বিধানসভা নির্বাচন রয়েছে ২০২৬ সালে। এবারের নির্বাচন তৃণমূলের কাছে মরণবাঁচন লড়াই। আরজি কর ইস‍্যুতে রাজ্যজুড়ে দাবি উঠতে শুরু করেছে, অন্য কোনো কথা নয়, শুধু চাই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগ। বিজেপি নেতা এবং বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী তুলে দিয়েছেন এই স্লোগান। এবার শুভেন্দু ফের ডু অর ডাই এর ডাক দিলেন।

Supreme Court: হতবাক বিচারপতিরা!মমতার সরকার,পুলিশের কাজে অবাক,সুপ্রিম প্রশ্নে ঘাম ঝরছে রাজ‍্যের

কি বলেছেন শুভেন্দু?

২৬ এর বিধানসভা নির্বাচনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধেই লড়াইয়ে প্রতিদ্বন্দ্বিতা করতে চান শুভেন্দু, এমনটাই স্পষ্ট জানিয়ে দিয়েছেন তিনি। বৃহস্পতিবার বিজেপির স্বাস্থ্যভবন অভিযানের সময় শুভেন্দু অধিকারীকে আটক করে বিধাননগর পূর্ব থানায় নিয়ে যাওয়া হয়। সেখান থেকে ছাড়া পেয়ে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে মমতাকে নিশানা করে চ্যালেঞ্জের সুরে শুভেন্দু বলেন, আমার দলের কাছে আবেদন করব, আগামী বিধানসভা ভোটে যেখান থেকে মমতা বন্দ্যোপাধ্যায় লড়বেন, সেখানে আমাকে প্রার্থী করতে। নন্দীগ্রামে একুশের নির্বাচনে হারিয়েছিলাম। আর ২৬ এর নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়কে হারাবোই।

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সাথে বৈঠকে রাজ্যপাল সিভি আনন্দ বোস

শুভেন্দুর ঘোষণার পরেই রাজ্য রাজনীতি উত্তাল হয়ে উঠেছে। কারণ নন্দীগ্রামের মাটিতে দাঁড়িয়ে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একুশের বিধানসভা ভোটের আগে দাপটের সঙ্গে ঘোষনা করেছিলেন নন্দীগ্রাম থেকেই তিনি তৃণমূলের প্রার্থী হবেন। তারপরেই দেখা যায়, বিজেপির তরফে মমতার বিরুদ্ধে শুভেন্দু অধিকারীকে প্রার্থী করা হয়। একুশের বিধানসভা নির্বাচনের এপিসেন্টার হয়ে ওঠে নন্দীগ্রাম। ফলাফল প্রকাশিত হতেই দেখা যায় শুভেন্দু অধিকারীর কাছে ভোটে হেরে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যা রাজ্য রাজনীতির ইতিহাসে বিরল ঘটনা বলে চিহ্নিত হয়ে রইল। মুখ্যমন্ত্রী মমতা হারলেন শুভেন্দু অধিকারীর কাছে। এই প্রসঙ্গে শুভেন্দু বারবার বলেছেন, নন্দীগ্রামে হারানোর জন্য মমতার পুলিশ প্রশাসন বহু চেষ্টা করেছিলেন। মুখ্যমন্ত্রীকে নন্দীগ্রামের মানুষ যেভাবে প্রত্যাখ্যান করেছে তাতে ওনার সেদিনই পদত্যাগ করা উচিত ছিল। আর এবার ফের ২৬ এর বিধানসভার লড়াই এর আগে শুভেন্দু মমতার বিরুদ্ধেই প্রতিদ্বন্দ্বিতা করতে চান বলে ঘোষণা করায় রাজ্য রাজনীতিতে শোরগোল পড়ে গিয়েছে।

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর