rg kar case sandip photo

ব্যুরো নিউজ,২১ আগস্ট:পরপর ছয় দিন সিবিআই ম্যারাথন জেরা করছে আরজি করের প্রাক্তন ‘বিতর্কিত’ প্রিন্সিপাল সন্দীপ ঘোষকে। ইতিমধ্যেই প্রায় ৫০ ঘন্টার উপরে সন্দীপকে জেরা করেছে সিবিআই। বহু আর্থিক দুর্নীতির তথ্য উঠে এসেছে বলে সূত্র মারফত জানা গিয়েছে। সিবিআই এর পর এই আর্থিক দুর্নীতির অভিযোগে প্রাক্তন প্রিন্সিপাল সন্দীপের বিরুদ্ধে তদন্তের দাবিতে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন হাসপাতালেরই এক প্রাক্তন পদাধিকারী।

RG Kar case:নড়ে যাবে মমতার গদি!আরজি কর ইস‍্যুতে টানা আন্দোলনের ঝাঁঝ বাড়াচ্ছে বিজেপি

হাইকোর্টে সন্দীপের বিরুদ্ধে একাধিক আবেদন:

RG Kar case:সুপ্রিম নির্দেশ এবং রাজ‍্যপালের সঙ্গে কথা, কি জানাচ্ছেন নির্যাতিতার বাবা-মা

কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের দৃষ্টি আকর্ষণ করে সন্দীপ ঘোষের আর্থিক দুর্নীতির তদন্ত করার জন্য Enforcement Directorateকে দায়িত্ব দেওয়ার দাবিতে দ্রুত শুনানির জন্য আবেদন করা হয়েছে। কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি সেই অনুরোধে সাড়া দিয়ে মামলা দায়ের এর অনুমতি দিয়েছেন। আরজি করে পাহাড় প্রমাণ আর্থিক দুর্নীতির অভিযোগ তুলে প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষণ করেন আইনজীবী সুস্মিতা সাহা দত্ত। হাইকোর্টে তিনি বলেন, ‘হাসপাতালের আর্থিক দুর্নীতির অভিযোগ খতিয়ে দেখতে রাজ্য সরকার একটি SIT বা বিশেষ তদন্তকারী দল তৈরি করেছে। সেই সিট গঠন করা হয়েছে একমাত্র জনগণের চোখে ধুলো দেওয়ার জন্য। তারা আদতে তদন্তের কাজ করছে না। তাই হাইকোর্ট এই বিষয়ে দ্রুত শুনানির ব্যবস্থা করুক। তার বক্তব্য শোনার পরেই প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরন্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ মামলা দায়ের এর অনুমতি দিয়েছেন। চলতি সপ্তাহেই মামলার শুনানি হবে।

RG Kar case: “পুলিশের ইতিহাসে কলঙ্ক”মনে করেন প্রাক্তন পুলিশকর্তারা,বুধ সকালেই আরজি করে CISF DIG

আবার এই সংক্রান্ত দুটি বিষয়ে কলকাতা হাইকোর্টে আবেদন জমা পড়েছে। আরেকটি আবেদন করেছেন আরজিকর হাসপাতালের প্রাক্তন ডেপুটি সুপার আখতার আলী। তিনি প্রাক্তন প্রিন্সিপাল সন্দীপের বিরুদ্ধে আর্থিক দুর্নীতির অভিযোগ এনেছেন। আখতারের আইনজীবী তরুণজ‍্যোতি তিওয়ারি হাইকোর্টে বলেন, আরজি করের আর্থিক দুর্নীতির অভিযোগ কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ই ডি করুক। বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের এজলাসে বুধবার এই আবেদন করা হয়েছে। তিনিও মামলা দায়েরের অনুমতি দিয়েছেন।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর