sayan kalyan in high court

ব্যুরো নিউজ,১৯ আগস্ট: আরজিকর কান্ডের প্রতিবাদে যেমন দেশ জুড়ে সমাজের সর্বস্তরের মানুষ রাস্তায় নেমে এসে প্রতিবাদ আন্দোলন করছেন, ঠিক একইভাবে সোমবার হাইকোর্টের আইনজীবীরা এই ঘটনার প্রতিবাদে দলমত নির্বিশেষে একটি মিছিল করেন। অভিযোগ ওঠে, প্রতিবাদের সঙ্গে পরবর্তী সময়ে এই মিছিলকে কেন্দ্র করে রাজনীতির রং লাগতে শুরু করেছে।

Weight Loss Tips: ওজন কমান ওটস এর বিভিন্ন পদ দিয়ে

আসলে কী ঘটেছে হাইকোর্টের ভিতরে?

আরজিকরের তরুণী চিকিৎসক পড়ুয়াকে ধর্ষণ এবং খুনের ঘটনার প্রতিবাদে রাজ্য থেকে দেশ তোলপাড়। চিকিৎসক থেকে আইনজীবী, শিল্পী, বুদ্ধিজীবী, কলেজ পড়ুয়া, সাধারণ গৃহবধূ, শ্রমিক, কৃষক, যুবক, যুবতী, সকলেই পথে নেমে এসেছেন। আমজনতা একেবারে ক্ষোভে ফেটে পড়েছেন। সকলের একটাই দাবি, বিচার চাই। দোষী অপরাধীদের কঠোরতম শাস্তি চাই। আর তাদের সেই প্রতিবাদে গলা মেলালেন সোমবার হাইকোর্টের আইনজীবীরা। কিন্তু তাদের সেই মিছিল চলাকালীন দেখা গেল, হাইকোর্টের ভিতরেই দুই আইনজীবীর তুমুল ঝগড়া।

women protest রাত দখলে মহিলারা, সামিল হবেন তৃণমূল সাংসদ, “মমতার ওল্ড স্ট্র‍্যাটেজি”কটাক্ষ বিজেপির

একদিকে রয়েছেন তৃণমূল সাংসদ আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায়, অন্যদিকে সিপিআইএমের তরুণ মুখ আইনজীবী সায়ন বন্দ্যোপাধ্যায়। সায়ন বনাম কল্যাণের ঝগড়া তুমুল আকার নিয়ে নেয়। একেবারেই যেন কোমর বেঁধে দুইজন দুইজনকে আক্রমণ শুরু করেন। হাইকোর্ট চত্বরে এরকম দুইজন আইনজীবীর ঝগড়ায় বিচারপ্রার্থীরা একেবারে আশ্চর্য হয়ে যান। ঝগড়ার সূত্রপাত হয় কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যকে কেন্দ্র করে, এমনটাই অভিযোগ আইনজীবী সায়নের। সায়ন বলেন, ‘কল্যাণ তাকে সরাসরি বলেছেন, ভোটে তমলুকে দাঁড়িয়ে জামানত তো বাজেয়াপ্ত হয়েছে।’ আর তারপরেই সায়ন পাল্টা জবাব দিতে শুরু করেন কল‍্যাণকে।

Rg Kar Case:মহিলাদের নাইট ডিউটি বন্ধ! কটাক্ষ শুভেন্দুর

শুরু হয়ে যায় দুই আইনজীবীর জোরালো বিতন্ডা। কল্যান বন্দ্যোপাধ্যায়ের আবার পাল্টা অভিযোগ, তিনি বর্ষীয়ান আইনজীবী। তাকে ধাক্কাধাক্কি করা হয়েছে। একটা শান্তিপূর্ণ মিছিলে এরকম ঘটনা কেন ঘটবে? যদিও অন্যান্য আইনজীবীদের বক্তব্য, কোনো ভেদাভেদ নয়। আরজি করের ঘটনায় বিচারের দাবিতে তারা সকলেই একসঙ্গে সোমবার পথে নেমেছেন।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর