amitabh bachchan photo

ব্যুরো নিউজ,১৮ আগস্ট : কৌন বানেগা ক্রোড়পতি এবং অমিতাভ বচ্চন এই দুজন যেন একে অপরের পরিপূরক। কৌন বানেগা ক্রোড়পতি অমিতাভ বচ্চনকে ছাড়া ভারতবাসী ভাবতেই পারেনা ।এখন কেবিসি-১৬  চলছে। এবার কেবিসির হট সিটে বাংলার জামাই অমিতাভ বচ্চনের সামনে আর একজন বাংলারই প্রতিযোগী। প্রতিযোগীর নাম জয়ন্ত দুলে বাড়ি আগাই গ্রামে। তিনি একজন ছাত্র এবং তার সাথে সাথে প্রাইভেট টিউটর। মাসিক আয় চার থেকে পাঁচ হাজার টাকা।

আবহাওয়ার সতর্কবার্তা আলিপুর আবহাওয়া দফতরের

জয়ন্তের স্বপ্ন

প্রতিযোগিতার শুরুতে ফিঙ্গার ফার্স্ট রাউনডে জিতে ভীষণ আবেগ তাড়িত হয়ে তার পাশে দাঁড়িয়ে থাকা বোন শিখা দুলেকে জড়িয়ে ধরেন।
অমিতাভ বচ্চন জয়ন্তের কাছ থেকে কেবিসি থেকে জেতা টাকায় কি করবেন জানতে চাইলে জয়ন্ত জানান যে তিনি সেই টাকা দিয়ে প্রথমে মা এবং বোনের জন্য শৌচালয় বানাতে চান। কারণ হিসাবে জয়ন্ত জানান তাদের বাড়িতে কোন শৌচালয় বা বাথরুম নেই। শুধু তাদের বাড়িতেই নয় গোটা গ্রামের কারো বাড়িতেই নেই। সেখানে  মহিলা পুরুষ সবাই পুকুরেই স্নান করে। গ্রামের মানুষেরা এখনো শৌচালয়ের গুরুত্ব বোঝেন না । কিন্তু তার খারাপ লাগে যখন দেখে তার মা এবং বোন পুকুরে স্নান করছে এবং ছেলেরা তাদের দিকে তাকিয়ে থাকে । সেটা ভীষণ অসম্মানজনক আর সেটা দেখে দাদা হিসেবে নিজেকে ভীষণ খারাপ লাগে ।

দিনে মাত্র ১০মিনিট মন খুলে হাসলে শরীর এবং মনের কি কি পরিবর্তন হয় জানলে অবাক হবেন

তাই তিনি টাকা পেলেই মা এবং বোনের জন্য প্রথমে শৌচালয় বানিয়ে দেবেন। কথাগুলো শুনে অমিতাভ বচ্চনের  ভীষণ খারাপ লাগে এবং অবাকও লাগে যে ভারতবর্ষের এমনও জায়গা এখনও আছে যেসব জায়গাতে এখনো এই ধরনের সুযোগ সুবিধা গুলি নেই। সাথে সাথে বিগ বি জানতে চান  একটি টয়লেট তৈরি করতে কত টাকা লাগে?  উত্তরে জয়ন্ত বলেন চল্লিশ থেকে পঞ্চাশ হাজার টাকা। তখনই  বিগ বি অমিতাভ বচ্চন জয়ন্ত কে প্রতিশ্রুতি দেন যে কেবিসি থেকে জয়ন্ত কত টাকা বাড়ি নিয়ে যাবে সেটা তিনি জানেন না তবে তিনি নিজে জয়েন্তের বাড়িতে শৌচালয় বানিয়ে দেবেন।বিগ বীর এই প্রতিশ্রুতিতে মুগ্ধ গোটা ভারতবাসী।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর