Ima announce 24 hour countrywide doctors strike

ব্যুরো নিউজ,১৬ আগস্ট: আরজিকর মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে পিজিটি মহিলা চিকিৎসকের নৃশংস ধর্ষণ এবং হত্যার অভিযোগের প্রতিবাদে এবার ধর্মঘটের ডাক দিল ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন বা IMA ইতিমধ্যেই আইএমএর তরফে বিবৃতি জারি করা হয়েছে। তাতে জানানো হয়েছে, শনিবার ১৭ই আগস্ট সকাল ৬টা থেকে এই ধর্মঘট শুরু হবে। রবিবার ১৮ ই আগস্ট সকাল ৬টা পর্যন্ত চলবে ধর্মঘট।

ভারতে বিনিয়োগের পরিকল্পনা ফক্সকনের। ৪০ হাজার মানুষের কর্মসংস্থানের সম্ভাবনা

IMA-র ২৪ ঘন্টার দেশজুড়ে ধর্মঘট

Rg kar case: আরজি কর মুভমেন্ট বিজেপির, মমতার বাড়ির দিকে মশাল মিছিল, বেকায়দায় তৃণমূল

আই এম এর তরফে জারি করা এই বিবৃতিতে ধর্মঘট প্রসঙ্গে জানানো হয়েছে, ‘শনিবার সকাল ছটা থেকে রবিবার সকাল ছযটা পর্যন্ত চলা ২৪ ঘন্টা গোটা দেশের চিকিৎসকরা শুধুমাত্র জরুরী পরিষেবা ছাড়া কোনো পরিষেবা দেবেন না।’ বিবৃতিতে আরো বলা হয়েছে, জরুরি পরিষেবা চালু থাকবে। হতাহতের চিকিৎসার ব্যবস্থা করা হবে। কিন্তু ওপিডির নিয়মিত কোনো কাজকর্ম হবে না। Elective Surgery করা হবে না। আধুনিক মেডিসিন নিয়ে ডাক্তাররা যে পরিষেবা দেন সেখানেও পরিষেবা প্রত্যাহার করা হবে। ডাক্তারদের ন্যায় সঙ্গত কারণের সঙ্গে সারা দেশের সহানুভূতি চাইছে আই এম এ।

RGKar Viral Audio: ইন্টার্নের কাজ, রাজনৈতিক ব‍্যাকগ্রাউন্ড রয়েছে, গেম চলছে…. ভাইরাল অডিওতে নয়া মোড়

শুধুমাত্র চিকিৎসকদের সর্বভারতীয় সংগঠন আইএমএই নয়, ফেডারেশন অফ রেসিডেন্ট ডক্টর্স অ্যাসোসিয়েশন বা FORDA বৃহস্পতিবার থেকেই ধর্মঘট শুরু করার সিদ্ধান্ত নিয়েছে। এর আগে ১৩ ই আগস্ট কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জেপি নাড্ডার সঙ্গে বৈঠকের পরে ডাক্তারদের এই সংগঠন ধর্মঘট প্রত্যাহার করেছিল। কিন্তু ফের এক প্রেস বিজ্ঞপ্তি জারি করে ফোরডা বলছে, গত বুধবার ১৪ ই আগস্ট রাতে আরজি কর হাসপাতালে যে হিংসা এবং তাণ্ডব চলেছে তা সবাইকে হতবাক এবং ব্যথিত করেছে। আমাদের পেশার এক অন্ধকার অধ্যায়। একটি সংগঠন হিসেবে আমরা আমাদের সহকর্মী আবাসিক চিকিৎসকদের সঙ্গে অটল সংহতি জানাচ্ছি। প্রসঙ্গত, আরজিকর হাসপাতালে মহিলা চিকিৎসককে খুন ধর্ষণের ঘটনায় ফোরডা প্রতিবাদ আন্দোলন শুরু করেছিল। ফলে স্বাস্থ্য ব্যবস্থার ওপর দেশজুড়ে বিরাট এক অচলাবস্থা তৈরি হতে দেখা যাচ্ছে।

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর