torch ralley

ব্যুরো নিউজ,১৫ আগস্ট: বুধবার মধ‍্যরাতে আর জি কর মেডিক্যাল কলেজে তাণ্ডব হামলা ভাঙচুরের প্রতিবাদে এবার সারা রাজ্যে বনধের ডাক দিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। রাজ্য বিজেপি আরজিকর ঘটনার প্রতিবাদে শুক্রবার থেকে লাগাতার অবস্থান বিক্ষোভে নামতে চলেছে। বুধবার রাতে আরজি করে হামলার ঘটনায় শুভেন্দু অধিকারী তৃণমূলের পরিকল্পিত হামলা বলে অভিযোগ করেছেন। পাশাপাশি রাজ্যপালের হস্তক্ষেপ দাবি করে সিবিআইকেও দৃষ্টি আকর্ষণ করার আবেদন জানিয়েছেন।

ভারতে বিনিয়োগের পরিকল্পনা ফক্সকনের। ৪০ হাজার মানুষের কর্মসংস্থানের সম্ভাবনা

বাংলা জুড়ে বনধ ডাকলো রাজ‍্য বিজেপি:

শুভেন্দু আবেদন করার পরেই আরজি করে পৌঁছে যান রাজ্যপাল সিভি আনন্দ বোস। সেখানে তিনি জুনিয়র ডাক্তার এবং ছাত্র-ছাত্রীদের সঙ্গে কথা বলে আশ্বস্ত করেন। এবার রাজ্য বিজেপি আরজিকর ঘটনার প্রতিবাদে ময়দানে নামতে চলেছে। রাজ্যসভার বিজেপি সাংসদ এবং মুখপাত্র শমীক ভট্টাচার্য প্রশ্ন তুলেছেন, ‘স্বাধীনতা দিবসের আগের দিন মধ্যরাতে আরজি করে যে ধ্বংসলীলা চালানো হয়েছে তার পিছনে কারা রয়েছে? রীতিমত ছক কষেই কি এই হামলা করা হয়েছে? কাদের স্বার্থে হাসপাতালে গুন্ডামি চলছে? ব্লুপ্রিন্ট আগে থেকেই তৈরি ছিল? আরজি করে তথ্য প্রমাণ লোপাটের চেষ্টা চলছে? কিভাবে চিকিৎসা হবে রোগীদের?

অলিম্পিকের দুই পদক জয়ীর কি আবদার শাহরুখ এবং অমিতাভের কাছে?

প্রতিবাদ জানিয়ে রাজ্য বিজেপি শুক্রবার দুপুর দুটো থেকে বিকেল চারটে পর্যন্ত সারা বাংলা জুড়ে প্রতীকী বনধ পালন করার ডাক দিয়েছেন। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার আরজিকর ঘটনার প্রতিবাদে দুপুর দুটো থেকে বিকেল চারটে পর্যন্ত এই প্রতীকী বনধ পালন করার ডাক দেন। পাশাপাশি দুপুর দুটো থেকে চারটে, ওই সময় পর্যন্ত সারা বাংলায় পথ অবরোধের ডাক দেওয়া হয়েছে। শুক্রবার বিকেল চারটের সময় হাজরা মোড় থেকে মুখ্যমন্ত্রীর বাড়ির উদ্দেশ্যে বিজেপির মহিলা মোর্চা মশাল মিছিল করবে। পাশাপাশি সামাজিক কর্মবিরতি পালনের ডাক দিয়েছে বিজেপি। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন, ‘আগামীকাল রাজ‍্যজুড়ে বনধ ডেকে স্তব্ধ করে দিন বাংলা’।সব দলের কাছেই আবেদন জানান শুভেন্দু।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর